৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / কৃষি বিষয়ক / মজার আয়োজনে ‘কৃষকের ঈদ আনন্দ’

মজার আয়োজনে ‘কৃষকের ঈদ আনন্দ’

সাইখ-সিরাজ
দেশীয় টেলিভিশনের ঈদ আয়োজনে বরাবরই দর্শককে ভিন্নমাত্রার আনন্দ দিয়ে থাকে ‘কৃষকের ঈদ আনন্দ’। শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় এ অনুষ্ঠানটি সারা দেশের মানুষের প্রাণের অনুষ্ঠানে রূপ নিয়েছে। কারণ এটাতে লেগে আছে মাটির সুবাস, শেকড়ের ঘ্রাণ।

অনুষ্ঠানটিতে দর্শকের চোখ আটকে থাকে এর নির্মাণ মুন্সিয়ানা আর ভরপুর বিনোদনের কারণে। অনুষ্ঠানে কৃষকদের নিয়ে আনন্দ-বিনোদনের পাশাপাশি থাকে সমাজ উন্নয়নমূলক বিভিন্ন ভাবনার কথা। যার ফলে এটি সমাজ উন্নয়ন ভাবনায় সংশ্লিষ্ট মহলকেও সজাগ করে তোলে। প্রতিটি অনুষ্ঠানে থাকে একটি থিম। যার ভিত্তিমূলে থাকে কৃষক সমাজ।

প্রতিবারই কৃষকের ঈদ আনন্দের পরিবেশ ও পরিবেশনায় বেশ ভিন্নতা পাওয়া যায়। আর এবারের আয়োজনে সে ভিন্নতা পেয়েছে নতুন মাত্রা। একেবারেই অন্য প্রেক্ষাপটে এবং ব্যাতিক্রমী আয়োজনে নির্মিত হয়েছে এবারের ‘কৃষকের ঈদ আনন্দ’।

এফডিসি’র বিশাল সেটে ধারণ করা হয়েছে এ আয়োজনটি। যাতে বিভিন্ন পারফরমেন্সে অংশ নিয়েছেন কৃষাণ-কৃষাণিরা। আর এসব পারফরমেন্সে রয়েছে ভিন্ন মাত্রার চমক। দেশের সাধারণ কৃষকদের নিয়ে একটি বিনোদনমূলক অনুষ্ঠান করার পাশাপাশি সচেতনতার একটি আয়নাও যে তৈরি করা যায় তা প্রকাশ পেয়েছে এবারের অনুষ্ঠানে। ‘কৃষকের ঈদ আনন্দ’ অনুষ্ঠানটি ঈদুল ফিতরের পরদিন বিকাল সাড়ে ৪টায় চ্যানেল আইতে প্রচার হবে। সূত্র: সিআই।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন

আরও পড়ুন...

চাষী

নেত্রকোনায় বিদেশী ফল রাম্বুটান চাষে সাফল্য

বিদেশী ফল রাম্বুটানের চাষ দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে। দেশীয় মাটি ও আবহাওয়া উপযোগীতায় ওষুধীগুন …