30 Agrohayon 1426 বঙ্গাব্দ শনিবার ১৪ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ »
Home / জেলার খবর / আশুগঞ্জের হাটগুলিতে জমে উঠেছে বেচাকেনা

আশুগঞ্জের হাটগুলিতে জমে উঠেছে বেচাকেনা

আশুগঞ্জের হাটগুলিতে জমে উঠছে বেচাকেনা

আগামী সোমবার পবিত্র ঈদুল আজহা। ঈদকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার হাটগুলিতে রেকর্ড পরিমাণ কোরবানির পশু উঠেতে দেখা গেছে। উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৫টি পশুরহাট এখন জমজমাট।

আজ শনিবার ও আগামীকাল রোববার বেচাকেনা বাড়বে বলে জানায় পশু ব্যাপারীরা।

প্রথম পর্যায়ে হাটগুলোতে পশুর আমদানি যথেষ্ট হলেও আশানুরূপ ক্রেতার উপস্থিতি ছিল না। হাটে আসা অনেক ক্রেতাই বেশি দাম বলে কোরবানির পশু কিনেননি। সেজন্য তারা অপেক্ষা করতে চান শেষ পর্যন্ত। শেষের দিকে দাম কমতে পারে এমনটা আশা তাঁদের। কিন্তু বিক্রেতারা বলছেন ভিন্ন কথা। বাজার না দেখে কমদামে তাঁরা কোনো পশুই ছাড়তে রাজি নন। শেষের দিকে দাম বাড়তে পারে বলে আগে মূল্য ছাড়েননি ব্যবসায়ীরা। ফলে হাটগুলিতে প্রচুর পশুর আমদানি হলেও তেমন বেচাকেনা হয়নি।

তবে গত ৮ আগস্ট বৃহস্পতিবার ও পরের দিন শুক্রবার জমে উঠা পশুর হাট। হাটগুলিতে উল্লেখযোগ্য সংখ্যক গরু, ছাগল ও মহিষ বিক্রি হতে দেখা গেছে। তবে এ বছর তুলনামূলকভাবে দাম কম বলে ব্যবসায়ীদের দাবি।

এদিকে কোরবানির পশুর হাটগুলোতে যাতে কেউ হয়রানির শিকার না হন সেজন্য ব্রাহ্মণবাড়িয়া পুলিশ প্রশাসন সার্বক্ষণিক নজরদারি রাখছেন। প্রতিটি হাটে রয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

সরেজমিনে জেলার বিভিন্ন পশুর হাট ঘুরে দেখা যায়, ঈদ যতো ঘনিয়ে আসছে তার সঙ্গে পাল্লা দিয়ে কোরবানির গরু, ছাগল ও মহিষ কিনতে হাটগুলোতে বাড়ছে ক্রেতাদের ভিড়। পছন্দমতো কোরবানির পশু কিনতে ক্রেতারা ঘুরছেন বিভিন্ন বাজারে। তাছাড়া ক্রেতাদের কথা বিবেচনা করে প্রতিনিয়ত হাটে বাড়ছে গরু মহিষের সরবরাহ।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/জাকির

 

আরও পড়ুন...

vegetable-1902090436

শীতকালীন সবজি ফুলকপি চাষে লাভবান কৃষক

নীলফামার জেলায় শীতকালীন সবজি ফুলকপি চাষে লাভবান হচ্ছে কৃষক। বাজারে দাম ভালো পাওয়ায় তাদের মুখে …