৩১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ বুধবার ১৬ অক্টোবর ২০১৯
Home / জাতীয় / দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাবে ইয়ন গ্রুপ: মোমিন উদ দৌলা

দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাবে ইয়ন গ্রুপ: মোমিন উদ দৌলা

ইয়ন গ্রুপ
ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানীত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মোমিন উদ দৌলা বলেছেন, এদেশের মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে ২০০০ সলে ইয়ন গ্রুপের যাত্রা শুরু হয়, যা আজ অবধি অব্যাহত আছে। এবং আমি আমার শেষ দিনটি পর্যন্ত এই ধারা অব্যাহত রাখতে সক্ষম হবো ইনশা আল্লাহ। দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাবে ইয়ন গ্রুপ।

দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ১৯ বছর পূর্ণ করে ২০ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে ইয়ন গ্রূপের সম্মানিত চেয়ারম্যান এ কথা বলেন।

তিনি বলেন, Farm to Dining সকল পর্যায়ে ফুড সেফটি নিশ্চিত করার লক্ষ্যে প্রয়োজনীয় সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এদেশের মানুষকে স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য পৌছে দেওয়ার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর সম্মানীত চেয়ারম্যন ও ব্যবস্থাপনা পরিচালক বলেন, ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর এই সফলতার পিছনে রয়েছে সবার অক্লান্ত পরিশ্রম এবং অবশ্যই আস্থা/বিশ্বাস। এই আস্থা বিশ্বাস এর ফলে ছোট পরিসরে গড়ে ওঠা সেই প্রতিষ্ঠানটি আজকের ইয়ন গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ।

সকলের সামনে ইয়ন গ্রুপের শুরুর দিকের স্মৃতি চারন করে তিনি আবেগাপ্লুত কণ্ঠে বলেন, এই প্রতিষ্ঠানটি সৃষ্টিই হয়েছে কিয়ামত পর্যন্ত টিকে থাকার জন্য। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে নিজেদের সেরাটা দেওয়ার আহ্বান জানান তিনি।

সর্বশেষে তিনি ইয়ন গ্রুপের সৃষ্টির পিছনে যাদের ভূমিকা অপরিসীম তাদেরকে শ্রদ্ধা ভরে স্মরণ করেন।

দুই দিনব্যাপী এই অনুষ্ঠানের শেষ দিনে ১৫ সেপ্টেম্বর, রবিবার, সন্ধ্যায় রাজধানীর তেজগাওস্থ ‘ ইয়ন কনভেনশন সেন্টারে ’ বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন ইয়ন গ্রূপের সম্মানিত ভাইস চেয়ারম্যান মেজর এবিএ মেসবাহ উদ দৌলা (অব:)। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় তিনি ইয়ন গ্রূপের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লি: এর অতি: ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রফিকুল হক, সিটি ব্যাংক লি: এর অতি: ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ মারুফ।

দিনটিকে স্মরণীয় রাখার জন্য অনুষ্ঠানের এক পর্যায়ে ইয়ন গ্রুপের কয়েকজন ফিন্যান্সিয়াল পার্টনারকে সম্মাননা প্রদান করা হয়।
ভাইস প্রেসিডেন্ট

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রুপ পরিচালক সাঈদা দৌলা এবং নির্বাহী পরিচালক এ বি এ সাহিদ উদ দৌলা।

ব্যাংক, বীমা সহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন পর্যায়ের পার্টনার প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ প্রায় চার শতাধীক ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশগ্রহন করেন। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দের সম্মানে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

উলেক্ষ্য ২০০০ সালে সল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করনের লক্ষ্য নিয়ে যাত্রা শুর করে ইয়ন গ্রুপ। প্রথমে এনিমেল হেলথ বিষয়ক প্রডাক্ট নিয়ে ব্যবসা শুর করে পরবর্তিতে মৎস্য, ডেইরী, পোল্ট্রি, এগ্রো প্রভৃতি সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি স্থাপন করেছে কোরিয়ান ফ্রাঞ্চাইজি চেইন রেস্টুরেন্ট (b.b.q Bangladesh), ইয়ন ফুডস থেকে “কান্ট্রি ন্যাচারাল ব্রান্ড’’ নামে ডিম, চিকেন সহ প্রসেস ও ফার্দার প্রসেস পন্য সামগ্রী বাজারজাত করছে। মিডিয়া ডিপার্টমেন্টের মাধ্যমে নিয়মিত প্রকাশ করছে দেশের অন্যতম আলোচিত কৃষি বিষয়ক ম্যাগাজিন “আধুনিক কৃষি খামার”।

ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ

আরও পড়ুন...

তরমুজ

যশোরে বর্ষাকালীন তরমুজ চাষে সফল কৃষক চিত্তরঞ্জন

বৃহত্তর যশোর জেলার কেশবপুর উপজেলার মূলগ্রামের যতীন্দ্র দেবনাথের পূত্র চিত্তরঞ্জন দেবনাথ পেশায় একজন শিক্ষক হলেও …