৩১ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ বুধবার ১৬ অক্টোবর ২০১৯
Home / জাতীয় / ম্যাজিস্ট্রেটের কথা শুনলেই কমে যায় পেঁয়াজের দাম

ম্যাজিস্ট্রেটের কথা শুনলেই কমে যায় পেঁয়াজের দাম

পেয়াজ

সকাল থেকে ১০০ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। কিন্তু দিনের শেষ বিকালে বাজারে যখন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আগমনের বার্তা আসে তখনই মুহূর্তের মধ্যে ৩০ টাকা কমিয়ে ৭০ টাকা প্রতি কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করে ব্যবসায়ীরা।

গতকাল বিকালে এমন ঘটনা ঘটেছে খাগড়াছড়ির মাটিরাঙ্গা বাজারে।

স্থানীয়রা জানায়, বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের কথা আসা মাত্রই পেঁয়াজের দাম একলাফে ৩০ টাকা কমে যায়। এ সময় মাটিরাঙ্গা বাজারে পেঁয়াজ কেনার হিড়িক পড়ে যায়।

জানা যায়, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশের নেতৃত্বে মাটিরাঙ্গা বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এ সময় তিনি বাজারের বিভিন্ন দোকানে ঘুরে তিনটি মুদি দোকানিকে মূল্য তালিকা না টাঙানো ও ক্রয় রশিদ সংরক্ষণ না করার অভিযোগে ১১ হাজার টাকা জরিমানা করেন।

ম্যাজিস্ট্রেট বিভীষণ কান্তি দাশ ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, দেশে পেঁয়াজ পর্যাপ্ত মজুদ আছে। তাই কৃত্রিম সংকট তৈরি না করে নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রয় করুন। ভোক্তা অধিকার সংরক্ষণে বাজার মনিটরিং অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সে সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন- মাটিরাঙ্গা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. মোজাম্মেল হক ও মাটিরাঙ্গা বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. সোহাগ মজুমদার।

ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ

আরও পড়ুন...

তরমুজ

যশোরে বর্ষাকালীন তরমুজ চাষে সফল কৃষক চিত্তরঞ্জন

বৃহত্তর যশোর জেলার কেশবপুর উপজেলার মূলগ্রামের যতীন্দ্র দেবনাথের পূত্র চিত্তরঞ্জন দেবনাথ পেশায় একজন শিক্ষক হলেও …