28 Agrohayon 1426 বঙ্গাব্দ বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯
Home / জেলার খবর / ভৈরবে নতুন ল্যাব উদ্বোধন করল নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারীজ

ভৈরবে নতুন ল্যাব উদ্বোধন করল নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারীজ

১

খামারীদের দক্ষ করে তোলার প্রতিষ্ঠান নারিশ। তাই দেশের খামারীদের মাঝে নারিশ একটি সুপরিচিত নাম। দেশের কৃষি শিল্পে নারিশ আস্থার প্রতীক হয়ে অবদান রেখে চলেছে। সঠিক ব্যবস্থাপনায় খামার পরিচালনার জন্য প্রয়োজনীয় সব তথ্য ও সেবা দিতে সবসময় এক ধাপ এগিয়ে থাকে নারিশ।“FARMER FIRST” -শ্লোগানকে বুকে ধারন করে প্রান্তিক পর্যায়ের খামারিদের দোরগোড়ায় হাতে কলমে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

গতকাল শনিবার দেশের অন্যতম পোল্ট্রি এলাকাখ্যাত কিশোরগঞ্জের প্রাণকেন্দ্র ভৈরবে “নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব”-এর যাত্রা শুরু হয়েছে। খামারীদের উন্নতমানের সেবা প্রদানের লক্ষ্যে কাস্টমার সার্ভিস ডিপার্টমেন্টের অধীনে এ ল্যাব থেকে সম্পূর্ণ বিনামূল্যে সকল খামারীদের সেবা প্রদান করা হচ্ছে বলে জানান এখানে দায়িতবপ্রাপ্ত কর্মকর্তারা। এ ল্যাবটি চালুর মধ্য দিয়ে “নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব”-এর সংখ্যা চার এ উন্নীত হলো।

সম্পূর্ণ আধুনিক এবং বৈজ্ঞানিক সুযোগ সুবিধা সম্বলিত ল্যাবরেটরিতে নিয়মিত পরীক্ষা নিরীক্ষা ছাড়াও প্রতিমাসে দুইদিন খামারী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন থাকছে এখানে। খামারীদের এগিয়ে রাখার প্রত্যয় নিয়ে এগিয়ে চলা নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিমিটেড দেশের গুরুত্বপূর্ণ পোল্ট্রি এলাকাগুলোতে এ ধরনের সেবা পেয়ে খামারীরা আশার আলো দেখতে পাবেন এমনটাই মনে করেন অনুষ্ঠানে আগত খামারীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারির জি.এম (সেলস্ এন্ড মার্কেটিং) জনাব সামিউল আলিম, সিনিয়র ডি.জি.এম (সেলস্ এন্ড মার্কেটিং) জনাব এস.এম.এ হক, ডি.জি.এম (সেলস্ এন্ড সার্ভিস) ডা: মুছা কালিমুল্লাহ্।অনুষ্ঠানে ডাঃ মাহবুব আলম, জোনাল সেলস ম্যানেজার, অত্র এলাকার স্থানীয় ডাক্তার ও প্রতিনিধিগণ ও খামারিগণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, এন্টিবায়োটিকমুক্ত ডিম, ব্রয়লার মাংস, মাছ, দুধ উৎপাদনে খামারীদের কিভাবে সচেতন করা যায় সে বিষয়গুলি সম্পর্কে জানতে হবে। খামারীদের কঠোর বায়োসিকিউরিটি মেনে চলতে হবে। খামার পরিচালনায় আধুনিক ও যুগোপোযোগী কারিগরী কৌশলগুলো তাদের দোরগোড়ায় সঠিক সময়ে পৌঁছাতে নারিশ সবসময় বদ্ধ পরিকর।

প্রান্তিক পর্যায়ের খামারীদের কথা বিবেচনা করে ভৈরবে “নারিশ পোল্ট্রি ডিজিজেজ ডায়াগনষ্টিক ল্যাব” স্থাপন করা হয়েছে।
ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ

আরও পড়ুন...

vegetable-1902090436

শীতকালীন সবজি ফুলকপি চাষে লাভবান কৃষক

নীলফামার জেলায় শীতকালীন সবজি ফুলকপি চাষে লাভবান হচ্ছে কৃষক। বাজারে দাম ভালো পাওয়ায় তাদের মুখে …