7 Falgun 1426 বঙ্গাব্দ বুধবার ১৯ ফেব্রুয়ারী ২০২০
Home / জাতীয় / ২০৩০ সালের মধ্যে দারিদ্রের হার শুণ্যের কোঠায় আনার জন্য কাজ করছি:কৃষি মন্ত্রী

২০৩০ সালের মধ্যে দারিদ্রের হার শুণ্যের কোঠায় আনার জন্য কাজ করছি:কৃষি মন্ত্রী

Untitled-1-Recovered-1911171254

বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। কৃষি,অর্থনীতি,সামাজিকসহ সবখাতেই স্বনির্ভর। দেশে আমরা বিনিয়োগ চাই এবং বিনিয়োগের সকল সুযোগ সুবিধা রয়েছে। আমাদের দেশে বিনিয়োগ চাই তবে গরীব দেশ হিসেবে নয়,একটি সক্ষম রাষ্ট্র হিসেবে চাই। সরকার দেশে বিনিয়োগের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করেছে এবং টেকসই পরিবেশ বজায় রাখতে সরকার বদ্ধপরিকর ।

এজন্য আকৃষ্ট করতে বিশেষ প্রণোদনা দেয়া হচ্ছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মানই প্রমান করে আমাদের সক্ষমতা রয়েছে। আজ কৃষি মন্ত্রী ড.মো: আব্দুর রাজ্জাক রাজধানীর প্যান প্যাসেফিক সোনারগাঁও হোটেলের পদ্মা অডিটোরিয়ামে ফিনল্যান্ডের সাথে ব্যবসা (Doing Business With Finland) শীর্ষক সেমিনারে এসব কথা বলেন। ফিনল্যান্ডের অ্যাম্বাসি ও এফবিসিসিআই যৌথভাবে সেমিনারের আয়োজন করে।

কৃষি মন্ত্রী বলেন; দেশের প্রতিটি ক্ষেত্রের উন্নয়ন আজ বিশ্ব স্বীকৃত। আমরা ২০৩০ সালের মধ্যে দারিদ্রের হার শুণ্যের কোঠায় আনার জন্য কাজ করছি। দারিদ্র্য দূর করতে প্রয়োজন কর্মসংস্থানের সৃষ্টি করা, সরকার সে অনুযায়ী কাজ করে চলছে। যেহেতু এখন ৯০ শতাংশ এলাকায় বিদ্যুৎ চলে গেছে, গ্রাম পর্যায়েও বিভিন্ন কলকারাখানা স্থাপন করা যায়; কৃষি যান্ত্রের খুচরা যন্ত্রাংশ তৈরী করে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিসহ দারিদ্র লোপ সম্ভব। খাদ্য পন্য রপ্তানীতে আন্তর্জাতিক মান নিশ্চিতের সক্ষমা অর্জন করেছি।

মূল বিষয়বস্তুর ওপর উপস্থাপনা করেন ফিনল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক (দক্ষিণ এশিয়া) মিজ টিট্রা মাজা (Ms. Titta Maja) ও প্যাট্রিক ব্র্যাডবাকা (Mr. Patrik Bredbacka )। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এফবিসিসিআই এর প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।
ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ
এগ্রিফার্মস২৪/জেডএইচ

আরও পড়ুন...

received_467490144202660

পরিকল্পিত উন্নয়নের ছোঁয়ায় দেশীয় চিঠির যোগাযোগ অদৃশ্যের পথে

পরিকল্পিত উন্নয়নের ছোঁয়াতে বদলে গেছে বা যাচ্ছে বাংলাদেশ। বদলে যাচ্ছে- দেশের জনপ্রিয় ইতিহাস, ঐতিহ্যের তথ্য …