আনোয়ার সিমেন্ট শিট ও বিপিআইসিসি ‘হিট কন্ট্রোলিং শেডিং সল্যুশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

331

DSCN62420000000001

আনোয়ার সিমেন্ট শিট ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিলের যৌথ আয়োজনে ‘হিট কন্ট্রোলিং শেডিং সল্যুশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছি।

শনিবার রাজধানীর খিলক্ষেতে অবস্থিত হোটলে ঢাকা রিজেন্সিতে সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আইনুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ার গ্রুপ অব ইন্ড্রাস্টিজের গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মানোয়ার হোসেন এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ার সিমেন্ট শিট লিমিটেডের কনসালটেন্ট ডা. মোসাদ্দেক হোসেন।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ার গ্রুপ অব ইন্ড্রাস্টিজের চিফ মার্কেটিং অফিসার একেএম জাবেদ এবং আনোয়ার সিমেন্ট শিট লিমিটেডের সি.ও.ও. এবং আনোয়ার সিমেন্ট শিট লিমিটেডের সি.ও.ও. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোস্তাফিজুর রহমানসহ বাংলাদেশ পোল্ট্রি ইন্ড্রাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং আনোয়ার সিমেন্ট শিট লি. এর উচ্চপদস্থ কর্মকর্তারা।

সেমিনারে প্রধানত পোল্ট্রি, হ্যাচারি, প্যারেন্ট স্টক এবং ফিড মিল ইন্ড্রাস্টিতে হিট স্ট্রেস প্রতিরোধের মাধ্যমে মৃত্যুহার এবং উৎপাদন খরচ হ্রাস করে খামার এবং ফ্যাক্টরির উৎপাদনশীলতা বৃদ্ধিতে আনোয়ার সিমেন্ট শিটের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও বক্তারা পোল্ট্রি হ্যাচারি, প্যারেন্ট স্টক এবং ফিডমিল ইন্ড্রাস্টিজ শিল্পের বিকাশে প্রধান সমস্যাসমূহের সমাধান নিয়ে বক্তব্য দেন।

আনোয়ার সিমেন্ট শিট লিমিটেডের সি.ও.ও. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোস্তাফিজুর রহমান আগত সকলকে অনুষ্ঠানে কষ্ট করে আসার জন্য আন্তরকি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

DSCN62440002

তিনি বলেন, সংশ্লিষ্ট সকলের সহযোগিতায় আনোয়ার সিমেন্ট শিট দেশের বাজারে নিয়ে আসতে পেরেছি। এজন্য তিনি সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর পর তিনি সকলকে নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

সেমিনারে দেশের খ্যাতনামা ফিডমিল ও ব্রিডার ফার্মের শীর্ষ নির্বাহী, পোলট্রি নিউট্রিশনিস্ট, ভেটেরিনারিয়ানসহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আনোয়ার সিমেন্ট শিট লিমিটেড ইতোমধ্যে কাজী ফার্মস গ্রুপ, প্রভিটা ফিড লিমিটেড, ইনডেক্স পোল্ট্রি (প্রাঃ) লিমিটেড, আফিল ফিস ফিড লিমিটেড, প্যারাগন গ্রুপ, কোয়ালিটি ফিডস লি.সহ সারাদেশে ২৮০০০ হাজার পোল্ট্রি ফার্মে আনোয়ার সিমেন্ট শিট ব্যবহৃত হয়েছে।

আনোয়ার সিমেন্ট শিট ব্যবহারে খুবই ভালো ফলাফল পাওয়া গেছে বলে জানান। এরই কারণে দিন দিন আনোয়ার সিমেন্ট শিট চাহিদা বেড়েই চলেছে। আর এই ব্যাপক চাহিদার কথা চিন্তা করে আনোয়ার সিমেন্ট শিটের দ্বিতীয় ইউনিটের কাজ দ্রুত এগিয়ে চলেছে। যা ২০১৮ সালের মধ্যে সম্পূর্ণ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম