ঝিনাইদহে ৭শ’ কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

274

2017-10-27_4_230885
ঝিনাইদহ: জেলায় ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৭শ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে প্রণোদনা হিসেবে বিনামূল্যে বিভিন্ন ধরনের সার এবং উন্নত জাতের বীজ দেয়া হয়েছে।আজ শুক্রবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে এ সার বিতরণ করা হয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি বিভাগের উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহ্জীব আলম সিদ্দিকী সমি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র আলহাজ সাইদুল করিম মিন্টু, সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মুহাম্মদ মনিরুজ্জামান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আশরাফুল আলম, পোড়াহাটি ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম হিরণ। এ সময় বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কারপ্রাপ্ত কৃষক গ্রিন চাষি ইদ্রিস আলীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

আলোচনা সভা শেষে প্রণোদনা হিসেবে সদর উপজেলার ৭শ’ কৃষকদের মাঝে বিনামূল্যে প্রত্যেককে ৩০ কেজি সার ও ১ কেজি করে বীজ বিতরণ করা হয়।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা ড. খান মুহাম্মদ মনিরুজ্জামান জানান, রবি ও খরিপ-১ মৌসুমে আবাদ বৃদ্ধির লক্ষ্যে, পর্যায়ক্রমে ১৭শ’ কৃষকদের মাঝে ভূট্টা, ৫শ’ কৃষকদের মাঝে মুগ ডালের বীজ, ৩শ’ কৃষকদের মাঝে তীল বীজ ও ৪শ’ কৃষকদের মাঝে বিটি বেগুণের বীজ ও সার বিতরণ করা হবে।

আনোয়ার সিমেন্ট শিট ও বিপিআইসিসি ‘হিট কন্ট্রোলিং শেডিং সল্যুশন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

মাছ চাষে খাদ্য নিরাপত্তা ও গ্রামীণ উন্নয়ন

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম