বর্ণাঢ্য আয়োজনে এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ট্রাস্টের পরিবেশক সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত

570

002

ফার্মসঅ্যান্ডফার্মার ডেস্ক: বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশের পোল্ট্রি, ফিস ও ক্যাটল্ সেক্টরের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ট্রাস্ট-এর পরিবেশক সম্মেলন-১৯ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর আর্মি গলফ্ গার্ডেনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্বারি মো. আশিক মোস্তাভী। এর পর স্বাগত বক্তব্য রাখেন এআইটি-এর হেড অব মার্কেটিং মো. রেজাউল হাসান।

এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ট্রাস্টের নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পরিচালক মো. আব্দুল কাদের মিয়া।

পরিচালক আব্দুল কাদের বলেন, “ক্রমবর্ধমান প্রাণিজ আমিষের চাহিদা মেটাতে প্রাণিজ আমিষের বিকল্প নেই। বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম দেশ হিসেবে পরিচিতি পেয়েছে। এজন্য আমি পরিবেশকদের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি আপনারা এআইটি এবং বাংলাদেশকে সমৃদ্ধ করতে আরো ভূমিকা রাখবেন।”

003

নির্বাহী পরিচালক মো. সাইফুল ইসলাম বলেন, “পরিবেশকরা টেকনিক্যাল সমস্যা এবং বস্তার ব্যাপারে যে সমস্যাগুলোর কথা বলেছেন ভবিষ্যতে সেসব বিষয়ে আরো উন্নত করার সর্বোচ্চ চেষ্টা করা হবে। পোল্ট্রি ফিড ল্যাবরেটরির উন্নয়নের দিকে আমরা নজর দিচ্ছি। ভারতে একটি পোল্টি ফিড ল্যাবরেটরির পরিদর্শনের জন্য আমরা আমন্ত্রণ পেয়েছি। সেটি দেখে আমরা সে অনুসারে নিজেদের পোল্ট্রি ফিড ল্যাব আরো উন্নত করার চেষ্টা করব।”

সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন-এআইটি’র পরিচালক ইঞ্জিনিয়ার মো. গোলাম মোস্তফা, ডা. মো. মনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার মেসবাহ উদ্দিন খান, ফজলুল হক রিকাবদার, এগ্রো চিকস্ অ্যান্ড ফিসারিজ লিমিটেডের পরিচালক মো. আব্দুল মোমেন। এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ট্রাস্টের সিনিয়র জেনারেল ম্যানেজার মো. শফিকুল আলম খান, ফেরদৌস মাহমুদ চৌধুরী; ফিডমিল ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. রাশেদুজ্জামান, হেড অব মার্কেটিং মো. রেজাউল হাসান। এছাড়া ভারপ্রাপ্ত সচিব মো. মাহমুব আলম, ম্যানেজার (পারচেজ) ডা. মো. শহিদুল্লাহ্সহ কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তা ও সারাদেশ থেকে আগত পরিবেশক।

সিলেট অয়েস্টার পোল্ট্রি অ্যান্ড ফিসারিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ইমরান হুসাইন, বগুড়ার মাইশা এন্ড রাহাত এন্টারপ্রাইজের প্রোপ্রাইটর আব্দুর রাজ্জাক (রতন), রংপুর সাজ্জাদ আহমেদ ট্রেডার্সের পরিচালক সাজ্জাদ আহমেদ সজল প্রমুখ বক্তব্য দেন।

তারা বলেন, খামারীরা এআইটি’র ফিডের গুণগত মান নিয়ে সন্তুষ্ট এবং এর ধারাবাহিকতা ধরে রাখতে হবে। মাঠ পর্যায়ে কর্মরত টেকনিক্যাল সার্ভিসকে আরো বিস্তৃত করার অনুরোধ করেন ডিলাররা। গুণগত মান ধরে রাখলে এআইটি ফিড আরো বিস্তার লাভ করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে শিল্পী তাওহীদুল ইসলামের পরিবেশনায় দেশাত্ববোধক গান চমৎকারভাবে অতিথিদের বিমোহিত করে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/শফিকুল/মোমিন