কুমিল্লায় সার্বিক কার্যক্রম ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভা

404

002

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চল, কুমিল্লা এর আয়োজনে, কৃষি গবেষণা কেন্দ্র, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, কুমিল্লা এর সম্মেলন কক্ষে ২৫ মে কুমিল্লা অঞ্চলের- অঞ্চল, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মাঠ পর্যায়ের সার্বিক কার্যক্রম ও আর্থিক ব্যবস্থাপনা বিষয়ক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

কৃষিকে বাণিজ্যিক কৃষি, আউশের আবাদ বৃদ্ধি, ভূট্টার আবাদ বৃদ্ধি, সরিষার আবাদ বৃদ্ধি এবং নিরাপদ খাদ্য উৎপাদন এর ওপর বিশেষ গুরুত্ব দিয়ে মতবিনিময় সভায় আলোচনা করা হয়। দেশের খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তাদের সময়োপযোগী প্রশিক্ষণের মাধ্যমে কৃষকদের প্রযুক্তি নির্ভর কৃষি উৎপাদন মাঠ পর্যায়ে বাস্তবায়ন করা মতবিনিময় সভার উদ্দেশ্য।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- কৃষিবিদ মো. শাহ আলম, পরিচালক, প্রশাসন ও অর্থ উইং, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নিতে হলে প্রযুক্তি নির্ভর কৃষি, পরিবেশবান্ধব কৃষি কার্যক্রমে আরো এক ধাপ এগিয়ে যেতে হবে। সে সাথে সরকার নির্ধারিত সময়ে অফিসে উপস্থিত থাকা এবং নির্ধারিত সময়ে অফিস ত্যাগ করার জন্য উপস্থিত সকল কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন।

বিশেষ অতিথি ছিলেন ড. আলহাজ উদ্দিন আহাম্মেদ, অতিরিক্ত পরিচালক, মনিটরিং ও বাস্তবায়ন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা।

তিনি অঞ্চলের দাপ্তরিক কার্যক্রম ও মাঠ পর্যায়ের কার্যক্রম সম্পর্কে প্রযুক্তিগত বক্তব্য রাখেন এবং মাঠ পর্যায়ের কাজের রেকর্ডপত্র সঠিকভাবে সংরক্ষণের পরামর্শ দেন।001

স্বাগত বক্তব্য রাখেন ও সভাপতিত্ব করেন কৃষিবিদ শ্রীনিবাস দেবনাথ, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চল, কুমিল্লা। অনুষ্ঠান সঞ্চালনা করেন- কৃষিবিদ দিলরুবা খানম, উপজেলা কৃষি অফিসার, মতলব দক্ষিণ, চাঁদপুর।

সংবাদদাতা: মো. মহসিন মিজি, উপসহকারী কৃষি কর্মকর্তা, কৃষি তথ্য সার্ভিস, কুমিল্লা।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন