টিসিবি’র ৪৫ টাকার পেঁয়াজ পাওয়া যাবে নগরীতে

288

মজুদ পেয়াজ
পেঁয়াজের দাম লাগামহীন বৃদ্ধি পাচ্ছে অথচ এর কোন সুরাহা মিলছে না। তাই পেঁয়াজের লাগামহীন দর বৃদ্ধি ঠেকাতে মাঠে নেমেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আগামীকাল ১ অক্টোবর নগরীর ৩৫টি পয়েন্টে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি করবে রাষ্ট্রীয় মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি। বাজারে ১০০ টাকার বিপরীতে সেখানে পেঁয়াজ বিক্রি হবে ৪৫ টাকা কেজি দরে। সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা জানান বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দিন।

নগরীর যেসব জায়গায় পেঁয়াজ বিক্রি করবে টিসিবি :

সচিবালয়ের গেট, প্রেস ক্লাব, দৈনিক বাংলা মোড়, ফকিরাপুল বাজার, বাংলাদেশ ব্যাংক চত্বর, মতিঝিল বক চত্বর, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্সল্যাব মোড়, আইডিয়াল স্কুল- বনশ্রী, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো, দিলকুশা, নন্দীপাড়া, শাহজাহানপুর বাজার, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, পলাশী মোড়, নীলক্ষেত মোড়, শ্যামলী, ঝিগাতলা মোড়, ফার্মগেট, কলমীলতা মোড়, কচুক্ষেত, মিরপুর-১০ গোল চত্বর, আশকোনা হাজি ক্যাম্প, মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, আগারগাঁও নির্বাচন কমিশন অফিস, রাজলক্ষ্মী কমপ্লেক্স- উত্তরা, মিরপুর-১ মাজার রোড, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার।

বাণিজ্য সচিব জানান, ‘নগরীতে নির্ধারিত স্থানগুলোতে টিসিবির ট্রাক থেকে ন্যায্যমূল্যে পেঁয়াজ কেনা যাবে। রাজধানী ছাড়াও চট্টগ্রামে ১০টি এবং প্রতিটি বিভাগীয় শহরের পাঁচ স্থানে থাকবে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক। সেখান থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ন্যায্যমূল্যে পণ্য কেনা যাবে।

তিনি আরও জানান, এমন পরিস্থিতি বেশি দিন থাকবে না জানিয়ে জনগণকে আতঙ্কিত না হওয়ার অনুরোধ করেন। ‘মিশর থেকে পেঁয়াজ এসে দেশের বন্দরে পৌঁছেছে। তুরস্ক থেকেও পেঁয়াজ আমদানি করা হচ্ছে। এছাড়া মিয়ানমার থেকে প্রতিনিয়ত পেঁয়াজ আসছে। বাজার স্বাভাবিক হতে কিছু সময় লাগবে।’

ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ