দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে: সিভাসু উপাচার্য

120

বৃহস্পতিবার বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালন করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয় (সিভাসু) পরিবার। এ উপলক্ষ্যে সিভাসু কর্তৃপক্ষ নানা কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচির মধ্যে ছিল-ব্যানার প্রদর্শন, মাননীয় প্রধানমন্ত্রীর অর্জন ও বাংলাদেশের অগ্রগতি শীর্ষক ব্যানার ও ফেস্টুনে ক্যাম্পাস সজ্জিতকরণ, বৃক্ষরোপন, আনন্দ র‌্যালি, পথসভা, কেক কাটা, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত, তবারক ও প্রসাদ বিতরণ এবং নাটক প্রদর্শনী।

সকাল সাড়ে ৯টায় বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে ‘পলাশ’ ফুলের চারা রোপণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। এরপর উপাচার্যের নেতৃত্বে বের করা হয় আনন্দ র‌্যালি। র‌্যালিতে বিশ^বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করে।
র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান বলেন, ‘আজ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্মদিন। সিভাসু পরিবারের পক্ষ থেকে আমি তাঁর প্রতি অনেক অনেক শুভেচ্ছা জ্ঞাপন করছি।’

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশের বিস্ময়কর অগ্রগতি সাধিত হয়েছে। বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে মাননীয় প্রধানমন্ত্রী বিশ^ দরবারে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে উপহার দিয়েছেন দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও মেট্রোরেল। উদ্বোধনের অপেক্ষায় আছে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত দেশের প্রথম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল।

প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা-দারিদ্রমুক্ত, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের এ অগ্রযাত্রা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।