দেড় মাস পর হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি শুরু

48

দেড় মাস বন্ধ থাকার পর দিনাজপুরের হিলি বন্দর দিয়ে ফের ভারত থেকে আলু আমদানি শুরু হয়েছে। গতকাল শনিবার বিকাল ৩টায় মেসার্স মুক্ত এন্টারপ্রাইজ নামের একটি আমদানিকারক প্রতিষ্ঠান সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স সামিয়া করপোরেশনের মাধ্যমে ২৫ মেট্রিক টন আলু আমদানি করে।

বিষয়টি নিশ্চিত করেছেন পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক। তিনি বলেন, গত ডিসেম্বর মাসের ১৫ তারিখ থেকে এই বন্দর দিয়ে আলু আমদানি বন্ধ হয়। দেড় মাস বন্ধ থাকার পর আজ শনিবার থেকে আবারও আলু আমদানি শুরু হয়েছে।

সিঅ্যান্ডএফ এজেন্ট আহম্মেদ কবির বলেন, দেশের বাজারের আলুর দাম বেশি হওয়ায় আমদানির সিদ্ধান্ত নেয় সরকার। তাই আজকে হিলি স্থলবন্দর দিয়ে দেড় মাস পর আলু আমদানি শুরু হয়। আজকে মোট চার ট্রাকে ১০০ মেট্রিক টন আলু আমদানি হয়েছে।

হিলি স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপ-সহকারী প্রকৌশলী মো. ইউসুফ আলী জানান, ৫২টি আমদানিকারক প্রতিষ্ঠান হিলি বন্দর দিয়ে ভারত থেকে ৩২ হাজার মেট্রিক টন আলু আমদানির অনুমতি পেয়েছে, যা আজ শনিবার থেকে বাংলাদেশে আসতে শুরু করেছে। আগামী ১৫ মার্চ পর্যন্ত ভারত থেকে আলু আমদানির অনুমতি দিয়েছে সরকার।