নতুন কৃষি প্রযুক্তি কৃষকদের মাঝে ছড়িয়ে দেওয়া হচ্ছে

392

কুষ্টিয়ার মিরপুরে মুজিববর্ষ উপলক্ষে তিনদিন ব্যাপি কৃষি ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে “বৃহত্তর কুষ্টিয়া ও যশোর অঞ্চল কৃষি উন্নয়ন প্রকল্প” এর আওতায় ৩ দিনব্যাপী এ মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে উপজেলা চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিংকন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কামারুল আরেফিন।

এসময় তিনি বলেন- আমাদের দেশকে এক সময় বলা হতো তলাবিহীন ঝুঁড়ি। কিন্তু কৃষির উন্নয়নের মধ্যদিয়ে আমরা এখন পরিপূর্ণ ঝুঁড়িতে পরিনত হয়েছি। আমরা বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ন। বর্তমান সরকার কৃষির উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। কৃষি আধুনিকরণের লক্ষে আমরা এ মেলার আয়োজন করেছি। এর মধ্যদিয়ে কৃষকরা নতুন প্রযুক্তি ও নতুন উদ্ভাবিত ফসলে জাত সম্পর্কে জানতে পারছে। এ মেলার মাধ্যমে নতুন কৃষি প্রযুক্তি কৃষকের মাঝে ছড়িয়ে দেওয়া হচ্ছে। এতে কৃষকরা অধিক লাভবান হবে বলে আমরা মনে করি।
মেলার স্টল ঘুরে দেখেন। তিনদিন ব্যাপি এ মেলায় প্রায় অর্ধশত স্টলের মাধমে আধুনিক কৃষি সম্পর্কে জানানো হচ্ছে।