নানা আয়োজনে শেষ হল ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩

58

নানা আয়োজনে শেষ হল এ্যানিমেল হেলথ কোম্পানিজ এসোসিয়েশন অব বাংলাদেশ (আহকাব) এর আয়োজনে ৩ দিনব্যাপী ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ৫ম আহকাব আন্তর্জাতিক মেলা ২০২৩ এর সমাপনী অনুষ্ঠানে আহকাবের প্রেসিডেন্ট সায়েম উল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মো এমদাদুল হক তালুকদার।

৩ দিনব্যাপী চলা এই মেলায় আগত ভিজিটর, শিক্ষার্থী, গবেষক, শিক্ষক, অংশগ্রহণকৃত দেশি বিদেশি প্রতিষ্ঠানসমুহের পাশাপাশি সেক্টর সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান আহকাবের জয়েন্ট সেক্রেটারি ডাঃ মোহাম্মদ সরওয়ার জাহান।

প্রধান অতিথির বক্তব্যে প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ মো এমদাদুল হক তালুকদার বলেন, দেশের ডেইরি সেক্টরের উন্নয়নে প্রাণিসম্পদ অধিদপ্তরেরে পাশাপাশি আহকাব গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। কেননা প্রাণিসম্পদ অধিদপ্তরের একার পক্ষে এ উন্নয়ন করা সম্ভবপর ছিলনা। সেজন্য তিনি বাংলাদেশ সরকারের আগামী ২০৪১ সালের লক্ষ্য অর্জনে আহকাবের সহযোগিতা কামনা করেন

আগামী ২০২৬ সালে ৬ষ্ঠ বারের মত আহকাব আন্তর্জাতিক মেলা অনুষ্ঠিত হবে জানিয়ে আহকাবের প্রেসিডেন্ট সায়েম উল হক বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এবারের এই মেলাকে আমরা সফল করতে সক্ষম হয়েছি। দেশের প্রান্তিক খামারি, ভোক্তা ও ব্যবসায়ীদের স্বার্থ অক্ষুন্ন রাখার পাশাপাশি প্রাণী ও মৎস্য সম্পদের যুগোপযোগী টেকসই উন্নয়নে সরকারের সাথে সমন্বয় করে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আহকাব। যা, ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। সেজন্য আপনাদের সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।

উল্লেখ্য যে, রাজধানীর আইসিসিবিতে ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত ৩ দিনব্যাপী অনুষ্ঠিত ৫ম আহকাব আন্তর্জাতিক মেলার শুভ উদ্বোধন করেন মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি । মেলা সকাল ১০ টায় শুরু হয়ে চলে সন্ধ্যা ৬ টা পর্যন্ত।