পিরোজপুরে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলা শুরু

418

পিরোজপুর প্রতিনিধি: “শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ” প্রতিপাদ্যে পিরোজপুরে আজ থেকে শুরু হয়েছে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলা।

জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে আজ রোববার সকালে জেলা প্রশাসকের বাস ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয় । র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বাগেরহাট সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহমুদুল হাসান এর সভাপতিত্বে এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু হেনা মো. জাফর।

পরে মেলা প্রাঙ্গনে আগত অতিথিরা একটি ফলের চারা গাছ রোপন করেন। বৃক্ষপ্রেমীদেরও এ মেলা থেকে পছন্দের গাছ কিনতে  ভীড় করতে দেখা যায়।

মেলায় বিভিন্ন নার্সারির ফলজ, বনজ, ভেষজ ও ফুলের গাছসহ মোট ২৪টি স্টল অংশ নিয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে  মেলা চলবে প্রতিদিন রাত ৮টা পর্যন্ত। আজ থেকে শুরু হওয়া এ বৃক্ষমেলা শেষ হবে আগামী শনিবার।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/জাকির