‘মাঝারি এগ্রো শিল্পে কৃষিব্যাংক ঋণ দিয়ে দেশকে স্বনির্ভর করতে চায়’

307

krishi-bank-pic-27-11-17.
এসএম জামাল, কুষ্টিয়া থেকে: বাংলাদেশ কৃষি ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাঈল বলেছেন, প্রান্তিক চাষিদের সহজ শর্তে কৃষিব্যাংক ঋণ প্রদান করে থাকে। মাঝারি এগ্রো শিল্পে কৃষিব্যাংক ঋণ দিয়ে দেশকে স্বনির্ভর করতে চায়।”

তিনি বলেন, ইদানীং কৃষিব্যাংকের সুদের হার কমিয়েছে। কৃষি ব্যাংক ১০০ % সরকারি ব্যাংক, তাই এ ব্যাংকের কর্মকর্তাদের জনগণের প্রতি দায়িত্ব অপরিসীম।”

রোববার বিকেলে কুষ্টিয়ার দিশা টাওয়ারে বাংলাদেশ কৃষি ব্যাংক কুষ্টিয়া বিভাগের শাখা ব্যবস্থাপক ও মাঠকর্মী সমাবেশ ২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ হিসেবে ‘অধিক খাদ্য ফলাও’ কর্মসূচি বাস্তবায়নে কৃষি ব্যাংকের কর্মকর্তারা মাঠ পর্যায়ে কর্মকাণ্ড পরিচালনা করে দেশ গঠনে ভূমিকা রাখতে পারে এবং খাদ্য আমদানি নির্ভরতা কমিয়ে আনতে পারে যা দেশের আর্থিক ব্যয় কমিয়ে প্রবৃদ্ধির হার বৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখতে পারে। ডিজিটাল এই যুগে একসাথে অনেক কাজ করা সম্ভব তাই সকল কর্মকর্তাদের একনিষ্ঠভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

krishi-bank-pic-1-27-11-17

বাংলাদেশ কৃষিব্যাংক কুষ্টিয়া বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন, কৃষি ব্যাংকের বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা উত্তম কুমার কুন্ডু, বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক ভবেষ কুমার সাহা, কুষ্টিয়া মুখ্য অঞ্চলের আঞ্চলিক উপ মহাব্যবস্থাপক ফজলুর রহমান।

পরে কৃষি ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় চুয়াডাঙ্গার ভার্মি কম্পোস্টের জন্য মফিজুর রহমান মাফুজ, ভেড়ামারার শাহীন পোল্ট্রি হ্যাচারির শাহিনুর রহমান শাহীন, ও কুমারখালীর সোনালী হস্তশিল্পের স্বত্ত্বাধিকারী সোনালী আক্তারকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

ফার্মসঅ্যান্ডফার্মারি২৪ডটকম/মোমিন