যশোর সদরে ১ হাজার ৫২০ কৃষক পেলেন বিনামূল্যের সার ও বীজ

315

jessore-farmer-gift-pic-24.
তবিবর রহমান, যশোর প্রতিনিধি: যশোর সদর উপজেলা পরিষদে এক অনুষ্ঠান থেকে এক হাজার ৫২০ জন কৃষককে বিনামূল্যে সার ও বীজ প্রদান করা হয়েছে।

যার মধ্যে ৮০০ জনকে সরিষার বীজ, ২৮০ জনকে ভুট্টা বীজ, ২৮০ জনকে মুগ ডালের বীজ ও ১৬০ জনকে তিলের বীজ দেওয়া হয়।

এছাড়া ৯০ জনকে ফলের স্প্রের জন্য ফুটপাম দেওয়া হয়। আর জনগণের ব্যবহারের জন্য ১১ ইউনিয়ন পরিষদে দেওয়া হয় ১১টি ভুট্টা ভাঙ্গার মেশিন। রবি ও খরিপ মৌসুমের কৃষি প্রণোদনা কার্যক্রমের আওতায় কৃষকদের মঙ্গলবার এসব উপকরণ দেওয়া হয়।

যশোর সদর উপজেলা কৃষি অফিসার এমএম খালিদ সাইফুল্লাহের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান সরকার কৃষিখাত উন্নয়নে কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে কৃষককে উদ্বুদ্ধ করছে। নিত্যনতুন প্রযুক্তি ও উন্নত জাতের বীজ উদ্ভাবন করে কৃষকের হাতে তুলে দেওয়া হচ্ছে। যার ফলে দেশের কৃষি উৎপাদন দিন দিন বাড়ছে। একই সাথে বাড়ছে কৃষকের জীবনমান। এই ধারা অব্যাহত রাখতে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম, দেয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান আনিচ, বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল, উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, চাঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল আজিজ, কচুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান প্রমুখ।

শাহীন চাকলাদার আরও বলেন, কৃষি প্রধান দেশের প্রাণ কৃষকরা। তাই কৃষকদের দিকে কৃষি বান্ধব সরকারের বাড়তি নজর রয়েছে বরাবরই। তাই প্রতি আউশ মৌসুমে কৃষকদের বিনামূল্যে সার বীজ ও নগদ অর্থ দেওয়া হয়। আর রবি ও খরিপ মৌসুমে দেওয়া হলো সার ও বীজ। এভাবে কৃষকদের সার্বিক সহযোগিতা করে যাচ্ছে। অথচ বিগত জোট সরকারের আমলে কৃষক টাকা দিয়ে সার কিনতে লাইন দিয়েছিল। এজন্য কৃষি বান্ধব এ সরকারকে বরাবর ক্ষমতায় আনতে হবে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম