সিভিএএসইউ ২৮ এপ্রিল বিশ্ব ভেটেরেনারি দিবস-২০১৮ পালিত হবে

284

cvasu

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে আগামী শনিবার (২৮ এপ্রিল) বিশ্ব ভেটেরেনারি দিবস-২০১৮ পালিত হবে।

প্রতি বছর এপ্রিল মাসের শেষ শনিবার সারা বিশ্বে এই দিবসটি পালিত হয়ে থাকে।

এ বছরের মূল প্রতিপাদ্য হল “জীবিকা, খাদ্য সুরক্ষা এবং নিরাপত্তার উন্নতি সাধনকল্পে টেকসই উন্নয়নে প্রাণিচিকিৎসা পেশার ভূমিকা”।

প্রতি বছরের মতো এবারও চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিবসটি উদযাপন করা হবে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, জেলা প্রাণিসম্পদ দপ্তর, চট্টগ্রাম ও বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ), চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টার এর যৌথ উদ্যোগে দিবসটি উদযাপন করা হবে।

এ উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। এর পর সকাল ১১টায় সিভাসু অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ রেয়াজুল হক এবং বিভিএ চট্টগ্রাম বিভাগীয় চ্যাপ্টার এর সভাপতি প্রফেসর ড. মো. মাসুদুজ্জামান।

আলোচনা সভায় বিশ্ব ভেটেরেনারি দিবস-২০১৮ এর প্রতিপাদ্য বিষয়ের উপর প্রবন্ধ উপস্থাপন করবেন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি এন্ড ভেটেরিনারি পাবলিক হেল্থ বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবদুল আহাদ।

উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর মো: আ: হালিম।

বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (জনসংযোগ ও প্রটোকল) খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন