ইয়ন গ্রুপের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

283

500000000bration

দেশের অন্যতম প্রধান অ্যাগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ১৮ বছরে পদার্পণ করে। এ উপলক্ষে দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য প্রতিষ্ঠানটি জাঁকজমকপূর্ণভাবে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সম্মানীত ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও আনিস এ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সম্মানীত চেয়ারম্যান মোমিন উদ দৌলা।

প্রধান অতিথির বক্তব্যে আনিস এ খান বলেন, দেশের অগ্রগতির জন্য উদ্যোক্তাদের গুরুত্ব সর্বাধিক। সামান্য বেতনের সরকারি চাকরির পিছনে না ছুটে তরুণদরে উচিত দেশের উন্নয়নে ভূমিকা রাখা। মোমিন উদ দৌলার মত সফল ব্যক্তিদের অনুসরণ করা।

তিনি বলেন, ইয়ন গ্রুপের চেয়ারম্যান বিজনেস হিসেবে খাদ্যকে বেছে নিয়েছেন এটা একটি যুগপোযুগী সিদ্ধান্ত। প্রথমে খাদ্য তারপর বাসস্থান, অফিস ইত্যাদি। পরিশেষে ইয়ন গ্রুপের শুভ কামনা করেন তিনি।

অনুষ্ঠানে স্মৃতিচারণা ও দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদানকালে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সম্মানীত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা বলেন, ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের এই সফলতার পিছনে রয়েছে সবার অক্লান্ত পরিশ্রম এবং অবশ্যই আস্থা ও বিশ্বাস। এই আস্থা ও বিশ্বাসের ফলে ছোট পরিসরে গড়ে ওঠা সেই প্রতিষ্ঠানটি আজকের ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ।

ভিশন টি-টোয়েন্টি নিয়ে কথা বলতেই তিনি তুলে আনেন ‘ভিশন টোয়েন্টি ফাইভ ‘। ভিশন টোয়েন্টি ফাইভ বাস্তবায়ন তার প্রধান লক্ষ্য বলে তিনি জানান।

5000000tion-2

সর্বশেষে ইয়ন গ্রুপের ১৭ বছর পূর্তি উদযাপনে অংশগ্রহণ করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানান তিনি।

দিনটিকে স্মরণীয় রাখার জন্য অনুষ্ঠানের এক পর্যায়ে ইয়ন গ্রুপের সফল কয়েকজন কর্মকর্তাকে এবং নয়টি প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রুপ পরিচালক সাঈদা দৌলা, গ্রুপ ভাইস চেয়ারম্যান মেজর এ বি এ মেসবাহ উদ দৌলা (অব.), গ্রুপ নির্বাহী পরিচালক এ বি এ সাহিদ উদ দৌলা এবং গ্রুপ পরিচালক ডা. তামিম উদ দৌলা।

ব্যাংক, বিমাসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা, বিভিন্ন পর্যায়ের পার্টনার প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা। প্রিন্ট ও ইলেকট্রনিক্স সাংবাদিকসহ প্রায় আড়াই শতাধিক আমন্ত্রিত ব্যক্তিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের সম্মানে নৈশ্যভোজের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০০০ সালে স্বল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করণের লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করে ইয়ন গ্রুপ। প্রথমে এনিমেল হেলথ বিষয়ক প্রোডাক্ট নিয়ে ব্যবসা শুরু করে পরবর্তীতে মৎস্য, ডেইরি, পোল্ট্রি, এগ্রো প্রভৃতি সেক্টরের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি স্থাপন করেছে কোরিয়ান ফ্রাঞ্চাইজি চেইন রেস্টুরেন্ট  ইয়ন ফুডস থেকে “কান্ট্রি ন্যাচারাল ব্রান্ড” নামে ডিম, চিকেনসহ প্রসেস ও ফার্দার প্রসেস পণ্যসামগ্রী বাজারজাত করছে। একইসাথে কুর্মিটোলা গলফ ক্লাবে গড়ে তুলেছে দেশের প্রথম ইনডোর গলফ একাডেমি “লিড বেটার ইনডোর গলফ একাডেমি বাংলাদেশ” এবং মিডিয়া ডিপার্টমেন্টের মাধ্যমে নিয়মিত প্রকাশ করছে দেশের অন্যতম আলোচিত কৃষি বিষয়ক ম্যাগাজিন “আধুনিক কৃষি খামার”। ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এদেশের মানুষকে স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য পৌঁছে দেয়ার লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সাভারে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত

নাটোরে পাখিদের আশ্রয়-খাদ্য নিশ্চিতকরণে বনায়ন কার্যক্রমের উদ্বোধন

শরীয়তপুরে ভাসমান বেডে সবজিতে কৃষকের সুদিন

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম