এগ্রো ক্যারিয়ার এক্সপোতে তরুণ চাকরিপ্রার্থীদের ভিড়

499

24232437_364609803984774_76

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম: রাজধানীর কেআইবি চত্বরে অনুষ্ঠিত ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো’তে তরুণ চাকরি প্রার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

বুধবার (২৯ নভেম্বর) দুই দিনব্যাপী এ মেলায় কৃষি সেক্টরে নামকরা প্রায় ১শটি প্রতিষ্ঠান অংশ নেয়।

দুই দিনব্যাপী এই এক্সপো যৌথভাবে আয়োজন করেছে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) ও অ্যাগ্রি-বিজনেস ফর ট্রেড কম্পিটিটিভনেস প্রজেক্ট (এটিসি-পি) ক্যাটালিস্ট।

মেলা চত্বর ঘুরে দেখা যায়, দেশের বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতক পাস প্রার্থীরা তাদের পছন্দমতো চাকরির খোঁজখবর নিচ্ছেন।

এখানে কৃষি, লাইভস্টক, ফিশারিজ ও কৃষি অর্থনীতি, এগ্রি ইঞ্জিনিয়ারসহ কৃষির সকল অনুষদের স্নাতকদের চাকরির সুযোগ করে দিচ্ছে কৃষিভিত্তিক প্রতিষ্ঠানগুলি।

মেলায় চাকরি সন্ধানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে পাস করা প্রার্থীরা স্টল গুলো ঘুরে ঘুরে তাদের জীবন বৃত্তান্ত জমা দিচ্ছেন। তারা এ মেলা সম্পর্কে মূল্যায়ন করতে গিয়ে জানান, এখানে দেশের সব নামীদামি কোম্পানিই আছে। তাদের এ উদ্যোগ অবশ্যই প্রশংসার যোগ্য। প্রতি বছর এরকম চাকরি মেলার আয়োজন করলে দেশের বেকার যুবকরা উপকৃত হবেন।

23915665_1763102040375548_2

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর দায়িত্বরত কর্মকর্তার বলেন, আমরা আমাদের সেক্টরে মেধাবী ও যোগ্য কর্মী বেছে নেয়ার সুযোগ পাচ্ছি।

এবছর সফল হলে প্রতি বছর এ রকম মেলার আয়োজন করবেন বলে আয়োজকরা আশ্বাস দেন।

এর আগে সকালে ফার্মগেটের কেআইবি কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘অ্যাগ্রো ক্যারিয়ার এক্সপো ২০১৭’-এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের স্ট্যান্ডিং কমিটির সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম এমপি, কৃষি মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ এবং কৃষিবিদ ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মেদ প্রমুখ।

মেলায় দেশের ৭টি কৃষি বিশ্ববিদ্যালয়ের স্নাতোকোত্তর পর্যায়ের প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থী এ এক্সপোতে অংশ নিতে নিবন্ধন করেছেন।

মেলার প্রথম দিন দেড় হাজারের মতো চাকরিপ্রার্থীরা অংশ নেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন