দেশে প্রায় ২শ’টি শিল্প-প্রতিষ্ঠানকে সেবা দিয়ে যাচ্ছে Axon

309

Axon01

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম: প্রতিশ্রুতি, গুণগত মান ও সেবার ওপর ভিত্তি করে সারাদেশে প্রায় ২শ’টি শিল্প-প্রতিষ্ঠানকে সেবা দিয়ে যাচ্ছে Axon-বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম।

বুধবার (২৯ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর বনানীর হোটেল সারিনায় বাংলাদেশের অন্যতম পোল্ট্রি ইক্যুইপমেন্ট সরবরাহ এবং বিক্রয়োত্তোর সেবা দানকারী প্রতিষ্ঠান Axon আয়োজিত আধুনিক পোলট্রি ইক্যুইপমেন্টের ওপর এক কারিগরি সেমিনারের এ কথা বলেন তিনি।

উক্ত সেমিনারে ইতালির বিখ্যাত টেকনো পোল্ট্রি ইক্যুপমেন্ট এবং ডেনমার্কের এসকেওভি’র (SKOV) সহযোগিতায় দেশের নতুন ও পুরনো পোলট্রি শিল্পোদ্যোক্তারা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য দেন, Axon এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম। তিনি অনুষ্ঠানে উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে মুরগি ও মৎস্য খাতে তাদের কোম্পানির কার্যক্রম ও পরিচিতি উপস্থাপন করেন।

সেমিরারে তিনি আরো বলেন, এখানে ১০ জন সুদক্ষ প্রকৌশলীসহ ৫০ জন কর্মকর্তা তাদের প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন যারা নিরলসভাবে কাস্টমারদের জন্য সেবা দিয়ে যাচ্ছেন। আমাদের এই কোম্পানি বিশ্বের খ্যাতনামা ৪০টি কোম্পানির প্রতিনিধিত্ব করছে।

এছাড়া বর্তমানে বাংলাদেশের বাহিরে নেপালেও স্বল্প পরিসরে তাদের কার্যক্রম শুরু করেছে বলে জানান তিনি।

এরপর কারিগরি সেশনে ক্লাইমেট ফর গ্রোথ অ্যান্ড ফার্ম ম্যানেজমেন্ট ফর এনিমেল প্রডাকশন (CLIMATE for Growth and FARM Management for Animal Production) শীর্ষক আলোচনায় এসকেওভি’র (SKOV) জলবায়ু ও উৎপাদন বিষয়ক বিশেষজ্ঞ (পোল্ট্রি) Tommy H Krogh অংশ নেন।

সেমিনারে তিনি পোল্ট্রি ফার্মের জন্য আবহাওয়া সম্পর্কে জ্ঞান বা তথ্য জানা জরুরি। তিনি পোল্ট্রি ও লাইভস্টক উৎপাদনে সবসময় পরিবেশকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার পরামর্শ দেন।

Axon

আয়োজক প্রতিষ্ঠান Axon এর ব্যবস্থাপনা পরিচালক জাহিদুল ইসলাম দেশে পোলট্রির ফার্ম থেকে শুরু করে রেস্টুরেন্ট এবং ডাইনিংয়ে খাবার কিভাবে পৌঁছে দেয়া যায় সেসবের নানা বিষয়গুলি তুলে ধরেন।

সম্প্রতি AXON পরিবারের যুক্ত হওয়া মাছের প্রক্রিয়াজাত নিরাপদ ও স্বাস্থ্যসম্মত হিমায়িত খাদ্য পণ্য (CHHIP) সিপ সম্পর্কে সবাইকে জানান।

এরপর তিনি যাত্রা শুরু থেকে আজ পর্যন্ত সেক্টরে AXON এর নানা কার্যক্রমের একটি চমৎকার স্লাইড শো উপস্থাপন করেন যা আগত অতিথিদের অভিভুত করে।

সেমিনারে আগত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, দেশের প্রাণিসম্পদ সেক্টরে শিল্প তৈরিতে বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তির মেশিনারিজ সরবরাহ, হিমায়িত খাবার তৈরির কাঁচামাল ও কারিগরি সেবার মধ্যে দিয়ে AXON এর অবদান নিঃসন্দেহে প্রশংসার।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন