‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দক্ষ জনশক্তি গড়ে তোলা প্রয়োজন’

310

2017-10-02_4_23810

রংপুর: টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনের লক্ষ্যে যুগোপযোগী প্রশিক্ষণ ও গবেষণার মাধ্যমে কারিগরি জ্ঞানে প্রশিক্ষিত ও দক্ষ জনবল গড়ে তোলার মাধ্যমে শিল্প, সেবা, কৃষিসহ সকলখাতে উৎপাদনশীলতা আরো বৃদ্ধি করা সম্ভব।

রংপুর জেলা প্রশাসনের আয়োজনে ও রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সহযোগিতায় আজ সোমবার রংপুরে জাতীয় উৎপাদনশীলতা দিবস-২০১৭ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

‘টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য উৎপাদনশীলতা’ এ স্লোগানটিকে সামনে রেখে রংপুরে দিবসটি পালন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রুহুল আমিন মিঞা’র সভাপতিত্বে আলোচনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু।

এসময় বক্তারা বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে দেশের সকল খাত বিশেষ করে শিল্পখাতে উৎপাদনশীলতা সর্বোচ্চ পর্যায়ে বাড়ানোর কোন বিকল্প নেই। জাতীয় অর্থনীতিতে উৎপাদনশীলতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিল্প ও সেবাখাতসহ উৎপাদনের সকল স্তরে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে মালিক-শ্রমিক-কর্মচারিদের উদ্বুদ্ধ ও উৎসাহিত করতে জাতীয় উৎপাদনশীলতা দিবসের বিভিন্ন কর্মসূচি সহায়ক ভূমিকা পালন করবে বলে তারা উল্লেখ করেন।

প্রধান অতিথির বক্তব্যে রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান বলেন, বর্তমান সরকার ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে বদ্ধপরিকর। এ লক্ষ্য অর্জনে মালিক-শ্রমিক-কর্মচারিসহ আমাদের সকলকে একযোগে কাজ করতে হবে।

`এগ্রো সেক্টর নিয়ে আমার দীর্ঘদিনের ভিশন-মিশনের প্রতিফলন ঘটিয়েছি’

Genetically improved farmed tilapia helps address world hunger

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম