নাটোরে ২০০ কৃষককে সরিষা বীজ ও সার বিতরণ

287

2017-10-30_4_185101
নাটোর: সদর উপজেলার ২০০ প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে এসব কৃষি উপকরণ বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি।

এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য শিমুল বলেন, কৃষি বান্ধব বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এখন আর কৃষকদের বীজ ও সারের পেছনে ছুটতে হয় না, লাইনে দাঁড়াতে হয় না কিংবা জীবন দিতে হয় না। এখন কৃষকদের দোরগোড়ায় বীজ ও সার পোঁছে যায়।

অনুষ্ঠানে কৃষকদের এক বিঘা জমি আবাদের জন্য প্রয়োজনীয় সরিষা বীজ, রাসায়নিক সার বিতরণ করা হয়। এছাড়াও প্রধান অতিথি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত ৩১ জন দুস্থ মানুষের মাঝে আট লাখ টাকার অনুদানের চেকও বিতরণ করেন।

নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আকতার বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্পসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক সামসুল ইসলাম, যুগ্ম সম্পাদক সৈয়দ মর্তুজা আলী বাবলু, দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাশ, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম আনু প্রমূখ।

উপজেলা কৃষি অফিসার মেহেদুল ইসলাম বাসসকে জানান, রবি ও খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার মোট এক হাজার ২০৩ জন কৃষককে তাদের এক বিঘা জমিতে গম, ভুট্টা, সরিষা, বিটি বেগুন, গ্রীষ্মকালীন তিল ও মুগ শস্য আবাদের প্রয়োজনীয় বীজ ও সার পর্যায়ক্রমে বিনামূল্যে প্রদান করা হবে। সরিষা চাষের জন্যে আজ নির্বাচিত ২০০ কৃষককে এক কেজি করে বীজ, এবং ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম