পোল্ট্রি দিবস’২০ উদযাপনের তারিখ পরিবর্তন করলো ওয়াপসা

321

ক্যালসিয়াম-1
‘ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন’-বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) কতৃক আয়োজিত আগামী ১৯ ও ২০ মার্চ অনুষ্ঠিত হতে যাওয়া পোল্ট্রি দিবস-২০২০ এর তারিখ পরিবর্তন করা হয়েছে।

আজ ২০ ফেব্রুয়ারী ২০২০, ‘ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন’-বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) এর সাধারণ সম্পাদক ডাঃ এম আলী ইমাম এর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয় কারণবশতঃ ‘ওয়ার্ল্ডস পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন’-বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) কতৃক আয়োজিত পোল্ট্রি দিবস আগামী ২০ মার্চ এর পরিবর্তে নতুন তারিখ ২১ মার্চ অনুষ্ঠিত হবে এবং ১৯ মার্চ নির্ধারিত তারিখটি অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, গত ৪ ফেব্রুয়ারী দিবসটিকে সামনে রেখে এক প্রস্তুতিমূলক সভায় পোল্ট্রি দিবস, ১৯ ও ২০ মার্চ অনুষ্ঠিত হবে বলে ওয়াপসা-বিবি এর নেতৃবৃন্দ জানিয়েছিলেন।

উক্ত সভায় ওয়াপসা-বিবি এর নেতৃবৃন্দ আরও জানিয়েছিলেন, বাংলাদেশের পোল্ট্রি সেক্টর এ দেশের ডিম ও মাংসের চাহিদা পূরণে পূর্ণ সক্ষমতা অর্জন করেছে। পোল্ট্রি শিল্পের এ সক্ষমতা সর্বমহলে অবহিতকরণ এবং ভোক্তাদের মাঝে ডিম ও ব্রয়লার মাংসের পুষ্টি গুণাগুণ অবহিত করতে দিবসটিকে ঘিরে থাকবে বর্ণাঢ্য আয়োজন।

আন্তর্জাতিক পোল্ট্রি দিবস উৎসবের আয়োজনে থাকবে দেশের সবচেয়ে বড় ডিমের ওমলেট (২০ ফিট × ৫ ফুট) তৈরি দেখা ও স্বাদ উপভোগের সুযোগ । উৎসবের অন্যতম আকর্ষণ হিসেবে থাকবে মুরগির মাংসের মেজবান। এছাড়াও থাকবে চিকেনের তৈরি বড় কাবাব, চিকেন ও ডিমের তৈরি খাবারের স্ট্রীট ফুড শো , রান্না প্রতিযোগিতা, দেশের বিভিন্ন প্রান্তে পোস্টার ও লিফলেট বিতরণ এবং পোল্ট্রি নিয়ে লোক সংস্কৃতির গান দিয়ে সাজানো এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। ভোক্তারা এ উৎসবে যোগ দিয়ে সর্বোচ্চ ৫০% পর্যন্ত সব ধরনের পোল্ট্রি আইটেম ক্রয় করতে পারবেন।

ফার্মসএন্ডফার্মার/২০ফেব্রু২০২০