বিশ্ব ডিম দিবস ২০২২: থিম এবং মূল বার্তা

296

একটি উন্নত জীবনের জন্য ডিম

এই বছরের বিশ্ব ডিম দিবসের থিম ‘উন্নত জীবনের জন্য ডিম’ শুধুমাত্র মানুষের স্বাস্থ্যের ফলাফল নয়, গ্রহের স্বাস্থ্য এবং মানুষের জীবিকাকেও সমর্থন করার জন্য ডিমের অবিশ্বাস্য শক্তি উদযাপন করে!
ডিম একটি উজ্জ্বল বহুমুখী প্রোটিন পাওয়ার হাউস, একটি সুস্বাদু, সাশ্রয়ী মূল্যের প্যাকেজে ১৩ টি ভিন্ন প্রয়োজনীয় পুষ্টি রয়েছে।

এর সর্বাঙ্গীণ মঙ্গলতা সারা বিশ্ব জুড়ে জীবনের প্রতিটি বয়স এবং পর্যায়ে মানুষের জন্য বিভিন্ন ধরণের সুবিধা প্রদান করে। মস্তিষ্কের কার্যকারিতা উন্নত করা, শারীরিক শক্তিকে সমর্থন করা, শিশুর বৃদ্ধিতে সহায়তা করা – ডিম এই সব করতে পারে! এর অনেক পুষ্টিকর সুবিধার পাশাপাশি, ডিম সবচেয়ে পরিবেশগতভাবে টেকসই এবং সাশ্রয়ী মূল্যের প্রাণী-উৎস প্রোটিন, যা সারা পৃথিবীর পাশাপাশি গ্রহের পরিবারগুলিকে সহায়তা করে।

এই বছরের থিমটি প্রত্যেককেই ডিমের জন্য যা কিছু মহান তা উদযাপন করতে সক্ষম করবে, আপনার অবস্থান, বাজার বা বিশেষজ্ঞতা যাই হোক না কেন।

কী বার্তা:

আমাদের স্বাস্থ্যের জন্য আরও ভাল

গ্রহের সবচেয়ে পুষ্টিকর খাবারের মধ্যে, একটি বড় ডিম 13টি প্রয়োজনীয় ভিটামিন এবং খনিজ এবং 6 গ্রাম উচ্চ মানের প্রোটিন সরবরাহ করে।
ডিমে পাওয়া অনেক পুষ্টি সাধারণত কম খাওয়া হয় তবুও আপনাকে আপনার সেরা কাজটি করতে এবং গুরুতর স্বাস্থ্য সমস্যাগুলি এড়াতে সহায়তা করার জন্য একটি স্বাস্থ্যকর খাদ্যের অংশ হিসাবে প্রয়োজন।
তাদের পুষ্টির জৈব উপলভ্যতা এবং ঘনত্ব মানে ডিমের ক্ষমতা রয়েছে বিশ্বজুড়ে মানুষের স্বাস্থ্যের ফলাফলগুলিকে সরাসরি উন্নত করার, যা সকলের জন্য একটি উন্নত জীবনযাপনে অবদান রাখে।
ডিমের উচ্চ পুষ্টির ঘনত্ব তাদের দেহের প্রাকৃতিক রোগ প্রতিরোধ ব্যবস্থাকে সমর্থন করে, শারীরিক বৃদ্ধি করে এবং শিশুর মস্তিষ্কের বিকাশে সহায়তা করে।

আমাদের গ্রহের জন্য আরও ভাল

ডিম একটি কম প্রভাবশালী প্রোটিন উত্স এবং সাধারণ প্রাণী প্রোটিন উত্সের সর্বনিম্ন পরিবেশগত পদচিহ্ন রয়েছে এবং কিছু উদ্ভিদ-ভিত্তিক খাবারের সাথে তুলনীয়।
ডিম শিল্প পরিবেশগতভাবে দায়িত্বশীল উপায়ে পুষ্টিকর খাবার তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ, সক্রিয়ভাবে সকলের জন্য একটি উন্নত জীবনকে সমর্থন করে।

আমাদের জীবিকার জন্য আরও ভাল

ডিম শিল্প বিশ্বব্যাপী গ্রামীণ জনগোষ্ঠীর আয়ের একটি উল্লেখযোগ্য উৎস।
নিম্ন ও মধ্যম আয়ের দেশগুলিতে, মহিলারা ডিম চাষীদের একটি বড় অংশের প্রতিনিধিত্ব করে এবং তাদের বাচ্চাদের একটি উন্নত জীবন প্রদানের জন্য তাদের খামারের উপর নির্ভর করে।

উংস: আইইসি বিশ্ব ডিম সংস্থা