ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে প্রাণিরোগ নির্ণয় ও চিকিৎসা বিষয়ক দুই দিনব্যাপী আন্তর্জাতিক কর্মশালা শুরু

718

dsc_edit8813

খলিলুর রহমান, চট্টগ্রাম ভেটেরিনারি প্রতিনিধি: চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল বিশ্ববিদ্যালয়ে প্রাণিরোগ নির্ণয় ও চিকিৎসা বিষয়ক দুইদিন ব্যাপী আন্তর্জাতিক কর্মশালা আজ সোমবার শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডিভিএম ১৬তম ব্যাচের ইন্টর্নী শিক্ষার্থীদের প্রাণিরোগ নির্ণয় ও চিকিৎসা বিষয়ক হাতে কলমে শিক্ষা দেয়ার উদ্দেশ্য এ কর্মশালায় আয়োজন করা হয়েছে।

কর্মশালায় দেশী বিদেশী অনেক অধ্যাপকমন্ডলী উপস্থিত ছিলেন। মালয়েশিয়ার পুত্রজয়া বিশ্ববিদ্যালয়ে বিশিষ্ট বিজ্ঞানী প্রফেসর ড. জুনিথা জাকারিয়া কর্মশলায় ইন্টার্নী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে দুইটি প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকমন্ডলীও এ কর্মশালায় উপস্থিত থেকে প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্যাথলজি ও প্যারাসাইটোলজি বিভাগের প্রধান প্রফেসর ড. মো: মাসুদুজ্জামান, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ নুরুল আবছার খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মো: আহসানুল হক, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. খ. নূরুল ইসলাম, বহিরাঙ্গণ কার্যক্রম পরিচালক প্রফেসর ড. এ.কে.এম সাইফুদ্দিন এবং শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন উচ্চ শিক্ষা মানোন্নয়ন প্রকল্পের উপ-প্রকল্প ব্যবস্থাপক প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (হেকেপ) এর ৩২২০ উপ-প্রকল্পের উদ্যোগে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।