আহকাব সদস্যদের অনৈতিক কর্মকান্ডে অভিযুক্তদের সদস্যপদ বাতিল

521

আহকাব

প্রাণিসম্পদ অধিদপ্তর হতে ফিস মিল অথবা অন্যান্য পণ্যের এন.ও. সি (NOC) গ্রহণ করে অথবা এন.ও. সি (NOC) গ্রহণ না করেই  নিষিদ্ধ ঘোষিত এম.বি.এম (MBM) আমদানি করায় অভিযুক্ত সদস্যদের সদস্যপদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে এনিম্যাল হেলথ্ কোম্পানীজ এসোসিয়েশন অব বাংলাদেশ(আহকাব)।

আহকাবের মহাসচিব ডা. মো. কামরুজ্জামনা ও সভাপতি ডা. এম নজরুল ইসলামের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞতিতে বলা হয়, নিষিদ্ধ ঘোষিত এম.বি.এম আমদানি করায় চট্রগ্রাম কাস্টম হাউজ প্রাণিজ খাতের আমদানিকৃত পণ্য সামগ্রী ছাড় করানোর ক্ষেত্রে অতিরিক্ত সতর্কতা অবলম্বন করা হচ্ছে। কতিপয় সদস্যদের এ ধরনের অনৈতিক কর্মকান্ডের ফলে প্রায় সকল সদস্যদের অহেতুক বিড়ম্বনার শিকার ও ব্যবসায়িক ক্ষতির সম্মূখিন হচ্ছে যা কোন অবস্থায় কাম্য নয়।

কর্যনির্বাহী কমিটির ১৭৮ তম বৈঠকের সিদ্ধান্ত অনুয়ায়ী, ইতিমধ্যে যে সকল সদস্য এ ধরনের কর্মকান্ডের সাথে সম্পৃক্ততা রয়েছে তাঁদের সদস্যপদ বাতিল।

কোন সদস্য যদি ভবিষ্যতে এ ধরনের অবৈধ পণ্য আমদানি করেছে বলে অভিযোগ প্রমাণিত হয় তাহলে তাঁদেরও সদস্যপদ বাতিল করা হবে এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, প্রাণিসম্পদ অধিদপ্তর, চট্রগ্রামসহ সকল কাস্টমস হাউসকে অবহিত করা হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ফামার্সএন্ডফার্মার২৪/জেডএইচ