এভার এগ্রো লিঃ এর পথচলা

719

[su_slider source=”media: 2120,2118″ title=”no” pages=”no”]

এই শিল্পকে সামনে এগিয়ে নেওয়ার প্রত্যয়

ফার্মস এন্ড ফার্মার২৪.কম ডেস্ক: জনাব ডাঃ খন্দকার মুহাম্মাদ মাহমুদ হোসেন শেরপুর জেলার নকলা থানার লাভা গ্রামে জন্ম গ্রহন করেন। বাবা পেশায় একজন আর্দশ শিক্ষক, মা গৃহিনী। মা বাবার ইচ্ছা  তাদের সন্তান কৃষি ক্ষেত্রে অনেক ভালো কিছু করবে। সেই ইচ্ছাকে সামনে রেখে তিনি তার পথ চলা শুরু করেন। স্কুল জীবন শেষ করেন ১৯৯৫ সালে ময়মনসিংহ জেলা স্কুল থেকে। কলেজ পার করেন ময়মনসিংহের নাসিরাবাদ কলেজ থেকে। ডি.ভি.এম ও এম.এস করেন বাংলাদেশ কৃষি  বিশ্ববিদ্যালয় থেকে ২০০৫ সালে এবং সর্ব শেষ তিনি এম বি এ করেন সাউথ ইষ্ট ইউনিভারসিটি থেকে ২০১৫ সালে। তিনি ব্যাক্তিগত জীবনে দুই সন্তানের জনক। শিক্ষা জীবন শেষ করে তিনি বেশ কিছু সনামধন্য প্রতিষ্ঠানে উচ্চ পদে কাজ করেন। তিনি তার স্বপ্নের যাত্রা ২০১৪ সালে  শুরু করেন এভার এগ্রোর লিমিটেড এর মধ্য দিয়ে । খাদ্য নিরাপত্তা বিশ্বব্যাপি একটি বড় চ্যালেঞ্জ। মানব স্বাস্থ্যের উন্নতির মূলে এই খাদ্য নিরাপত্তা। তিনি খাদ্য নিরাপত্তা নিয়ে নিরালশ কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় তিনি এনিমেল হেলথ সেক্টেরে যাত্রা শুরু করেন এবং বিশ্ববিখ্যাত কম্পানী আমেরিকান ফার্মা ইন্টারন্যাশনাল (ইন্ডিয়া)  এবং কোরিয়া থাম্বভেট এর সঙ্গে গ্লোবাল পার্টনার হিসাবে চুক্তিবদ্ধ হয়েছেন। এভার এগ্রো লিমিটেড এর ধারাবাহিকতা বজায় রাখার জন্য ভেটেরিনারি  চিকিৎসক, পোল্ট্রি বিশেষঞ্জ, কেমিষ্ট  দ্বারা খামারীগনকে মানসম্মত ঔষধ / খাদ্য সম্পূরক প্রিমিক্স সম্পর্কে  সাবলীল ভাবে জানানোর জন্য বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে।

উদিয়মান বিদ্যান এই মানুষটি কর্ম জীবনে ব্যাবসার পাশাপাশি পোল্ট্রি কনসালটেন্সি সহ বেশ কিছু সংগঠনের সঙ্গে জড়িত আছেন। যেমন বাংলাদেশ সোসাইটি ফর ভেটেরিনারি  মাক্রোবায়োলজি এন্ড পাবলিক হেল্থ  (BSVMPH) এর আজীবন সদস্য, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েন (BVA) এর আজীবন সদস্য, এনিম্যাল হেল্থ  কম্পানিজ এসেসিয়েশন অব বাংলাদেশ (AHCAB) এর নির্বাহী সদস্য, ওয়াল্ড পোল্ট্রি  সাইন্স এসোসিয়েশন (WPSA-BB) এর সাধারণ সদস্য, বাংলাদেশ ভেটেরিনারি পোল্ট্রি এসেসিয়েশন (BVPA) ও শেরপুর ভেট ক্লাব এর সাধারণ সদস্য। তিনি এ সকল সংগঠনের সঙ্গে থেকে তার স্বপ্নকে বাস্তবায়িত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। পণ্যের মান সম্পর্কে তিনি বলেন এভার এগ্রো কখনও পণ্যের মানের ব্যাপারে আপস করেন না। তার পন্য সিজিএমপি অনুমদিত বিধায় প্রডাক্টের শতভাগ গুনগত মানের নিশ্চয়তা প্রদান করে।

তিনি আরো বলেন, ভালো ঔষধ  সুস্থ জীবন  এবং মানসম্পন্ন ঔষধ অধিক উৎপাদন। ভবিষ্যৎ পরিকল্পনার কথা বলতে গিয়ে তিনি বলেন , এভার এগ্রো লিমিটেড কে  দেশ-বিদেশে পরিচিত করার মাধ্যমে আর্ন্তজাতিক পর্যায়ে ব্রান্ডিং করা এবং এন্টিবায়োটিক মুক্ত পোল্ট্রি উৎপাদনের মাধ্যমে দেশজ  গ্রস উৎপাদনে অংশ নেয়া। ফার্মস এন্ড ফার্মার ২৪. কম এর সঙ্গে আলাপচারিতাকালে  তিনি এ সব কথা তুলে ধরেন।