গাইবান্ধায় এক চোখ ও নাকবিহীন বাছুর দেখতে জনতার ঢল

310

এক-চোখ

এক চোখ, নাকহীন অদ্ভুদ এক বাছুরের জন্ম হয়েছে। বাছুরটির একটি মাত্র চোখ এবং কোন নাক নেই। এই বাছুরটিকে দেখতে দূর দূরান্ত থেকে মানুষ ছুটে আসছেন। বাছুরটির জন্ম হয় গাইবান্ধা সদরের নজমুল হোসেনের বাড়িতে।

নাজমুল হোসেন গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের কমলবাজারে বসবাস করেন। তার গরুর বাছুর এক চোখ ও নাকবিহীন জন্ম নেওয়ায় প্রতিনিয়ত তার বাড়িতে গাইবান্ধা, রংপুর ও পার্শ্ববর্তী জেলা থেকে ভিড় করছে উৎসুক জনতা। বাছুরটিকে দেখতে আসা লোকজন জানায় এর আগে তারা কখনও এমন বাছুর দেখেননি।

এমন ঘটনায় স্থানীয় পশু চিকিৎসকরা জানায়, আমরা এমন বাছুর জন্ম নেওয়ার কোন কারণ খুঁজে পাইনি। তারা আরও জানান, এমন ঘটনা বিরল এবং এর কারণ এই মুহূর্তে আমাদের জানা নেই।

এই বাছুরের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন রহমান নগর কারিগরি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক কামরুল হাসান মিন্টু। এরপরই চারদিকে হৈচৈ পড়ে যায়। আশপাশের উৎসুক জনতা বাছুরটিকে এক নজর দেখতে ভীর জমাচ্ছেন নাজমুল হোসেনের বাড়িতে।

নাজমুল হোসেন জানান, ৯ ডিসেম্বর বেলা ২টায় বাছুরটি জন্ম নেয়। এখন সুস্থ আছে বাছুরটি। স্থানীয় পশু চিকিৎসকেরা তাকে পরীক্ষা করে গেছেন। নাক না থাকার কারণে মুখ দিয়ে শ্বাস নিচ্ছে বাছুরটি। আর তার দুটি চোখ একখানে।