ডা. আমজাদ হোসেনের এসিআই লিমিটেডে বিএম পদে পদোন্নতি

278

আমজাদ

বিজনেস ম্যানেজার (বিএম) হিসেবে এসিআই লিমিটেডে পদোন্নতি পেয়েছেন ডা. মো. আমজাদ হেসেন।

বাংলাদেশ পোল্ট্রি শিল্পে তথা প্রাণিসম্পদ শিল্পে ডা. মো. আমজাদ হেসেন একজন অতি পরিচিত ও নন্দিত মুখ। দীর্ঘসময় কঠোর পরিশ্রম, নিরলস প্রচেষ্টা, সততা আর নিষ্ঠার দ্বারা প্রাণিসম্পদ সেক্টরে নিজের অবস্থান সৃষ্টি করেছেন।

তিনি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে প্রথম বিভাগে পাশ করার পর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে ডক্টর অফ ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) এবং ফার্মাকোলজি বিষয়ে এমএস ডিগ্রি অর্জন করেন।

শিক্ষাজীবন সমাপ্ত করে তিনি জেসন এগ্রোভেট লি. এ ২০০১ সালে টেকনিক্যাল সার্ভিসেস অফিসার পদে যোগদান করেন। পরবর্তীতে ২০০৪ থেকে ২০০৭ পর্যন্ত তিনি দি একমি ল্যাবরেটরিজ লি. এ প্রোডাক্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। এর পর তিনি এসিআই লি. এনিমেল হেলথ্ প্রোডাক্ট এক্সিকিউটিভ হিসেবে যোগদান করেন। এর পর ধাপে ধাপে তিনি কাজের স্বীকৃতিস্বরূপ এসিসট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার, প্রোডাক্ট ম্যানেজার, মার্কেট ডেভলপমেন্ট ম্যানেজার, মার্কেটিং ম্যানেজার, ডিজিএম, জিএম ইত্যাদি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে যেমন ম্যানেজমেন্টের নজর কেড়েছেন পাশাপাশি দেশের পোল্ট্রি তথা প্রাণিসম্পদ সেক্টরে নিজের গ্রহণযোগ্যতা সৃষ্টি করতে সক্ষম হয়েছেন।

উন্নত বিশ্বের প্রাণিসম্পদ সেক্টর সম্পর্কে সম্যক ধারণা নিতে তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া নেপাল, ভারত, ভিয়েতনাম, চীন, ইন্দোনেশিয়া, নেদারল্যান্ড ও থাইল্যান্ড ভ্রমণ করেন।

উল্লেখ্য, তিনি বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন, বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল (বিভিসি), দি ভেট এক্সিকিউটিভ, বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) প্রভৃতি সংগঠনের সম্মানিত সদস্য। পেশাগত কারণে তিনি অনেকগুলো প্রশিক্ষণ গ্রহণ করেন, যেমন- ব্রেক থ্রো মার্কেটিং স্ট্রাটেজি, প্রেজেন্টেশন স্কিল, মার্কেটিং এক্সসিলেন্ট, আইটি স্কিল ডেভলপমেন্ট, ম্যাজেমেন্ট স্কিল, ফাইন্যান্স ফর নন ফাইন্যান্স পার্সন, লিডারশিপ ডেভলপমেন্ট, নেগোসিয়েশন স্কিল ডেভলপমেন্ট ইত্যাদি।

এছাড়াও, প্রায়শ তিনি তরুণদের নেতৃত্ব বিকশিত করতে বিভিন্ন সেমিনারে ‘তথ্য প্রযুক্তির যুগে নেতৃত্বের চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয়’ বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন।

ডা. আমজাদ টাঙ্গাইল জেলার ঘাটাইলের গর্বিত সন্তান। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কণ্যা সন্তানের জনক।
বিজনেস ম্যানেজার হিসেবে তিনি যেন প্রাণিসম্পদ সেক্টরের উন্নয়নে আরো ব্যাপক অবদান রাখতে পারেন সেজন্য তিনি পোল্ট্রি, ডেইরি ও মৎস্য শিল্প সংশ্লিষ্ট সকলের কাছে দোয়া প্রার্থী।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন