‘নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণে কাজ করে যাবে ইয়ন গ্রুপ’

365

পিক
নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে-সততা ও নিষ্ঠার সাথে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ কাজ করে যাবে বলে মন্তব্য করেছেন প্রতিষ্ঠানটির সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোমিন উদ দৌলা।

ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের অঙ্গ প্রতিষ্ঠান ‘ক্রপ এগ্রিকালচার বিজনেস’ এর বার্ষিক সভা-২০১৮ এর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ কথা বলেন।

গতকাল শনিবার, ২৩ মার্চ, ঢাকার সাভারে অবস্থিত মিলিটারি ফার্মে এ বার্ষিক সভা অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সম্মানিত চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব মোমিন উদ দৌলা।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রুপের সম্মানিত ভাইস চেয়ারম্যান মেজর এবিএ মেসবাহ উদ দৌলা (অব.) এবং নির্বাহী পরিচালক এবিএ সাহিদ উদ দৌলা।

মোমিন উদ দৌলা বলেন, মানুষের ভাগ্য উন্নয়ন এবং নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে নিয়ে ২০০০ সালে ইয়ন গ্রুপ সৃষ্টি করা হয়েছিল। এই লক্ষ্য, উদ্দেশ্য ও প্রতিশ্রুতি পূরণকল্পে বিগত ১৮ বছর ধরে আমরা আমাদের সততা ও নীতি -নৈতিকতার সাথে কখনও কোন আপোষ করিনি এবং ভিবিষ্যতেও করবো না ইনশাআল্লাহ।

তিনি সেলস অফিসারদের উদ্দেশে বলেন ‘Eon’ অর্থ ‘Infinity’ মানে অনন্ত। সুতরাং অভিষ্ট লক্ষ্য অর্জনের লক্ষ্যে প্রত্যেককেই ইয়নকে নিজের কোম্পানি মনে করে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যেতে হবে।

তিনি আশা প্রকাশ করেন, সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ইয়ন গ্রুপ এদেশে একদিন সকলের জন্য অনুকরণীয় প্রতিষ্ঠান হিসেবে মানুষের হৃদয়ে স্থান করে নিবে।

অনুষ্ঠানে আর ও বক্তব্য প্রদান করেন ক্রপ এগ্রিকালচার বিজনেসের চিফ অপারেটিং অফিসার (সিওও) কৃষিবিদ মো. জাবিদ হাসান, একাউন্টস এন্ড ফিনান্স ডিপার্টমেন্টের (সিএফও) মো. শামসুজ্জোহা, সাপ্লাই চেইন ডিপার্টমেন্ট এর চিফ অপারেটিং অফিসার (সিওও) ক্যাপ্টেন (অব.) নুরুল হুদা, হিউমান রিসৌর্সস ডিপার্টমেন্টের জিএম সুলতান মাহমুদ,  ইয়ন ফুডস লিমিটেডের জেনারেল ম্যানেজার (অপারেশন) মো. আব্দুল বায়েছ প্রমুখ।

অনুষ্ঠানে কয়েকজন কর্মকর্তাকে বিভিন্ন ক্যাটাগরিতে ‘বেস্ট সেলস এচিভার অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়। এবং সর্বশেষ অনুষ্ঠিত হয় ৩০টি পুরস্কার সম্বলিত আকর্ষণীয় র‌্যাফেল ড্র।

সেলস কনফারেন্সের প্রথম পর্যায়ে সকালে অনুষ্ঠিত হয় মনোমুগ্ধকর ফুটবল ও ক্রিকেট টুর্নামেন্ট। টুর্নামেন্টে অংশ নেওয়া প্রতিটি দলের নামকরণ করা হয় ‘ক্রপ এগ্রিকালটারে বিজনেস’ এর বিভিন্ন প্রোডাক্টের নামানুসারে। নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফুটবলে ‘যোদ্ধাকে’ পরাজিত করে হেড অফিস কেন্দ্রিক দল ‘নবাব’ এবং ক্রিকেটে হেড অফিস কেন্দ্রিক দল ‘প্রীত’কে পরাজিত করে ফিল্ড পর্যায়ের দল ‘নিস্তার’ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। উত্তেজনাপূর্ণ ও শ্বাসরুদ্ধকর এই টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ সফলভাবে পরিচালনা করেন ‘ক্রপ এগ্রিকালচার বিজনেস’ এর চিফ অপারেটিং অফিসার (সিওও) কৃষিবিদ মো. জাবিদ হাসান যা দেখে সকলেই মুগ্ধ হন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা, প্রধান কার্যালয়ের সম্মানিত কর্মকর্তা-কর্মচারীসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিক্রয় কর্মকর্তারা।

উল্লেখ্য, ইয়ন ক্রপ প্রটেকশন, ইয়ন সীড ইন্ডাস্ট্রিজ, ইয়ন মোটর এবং ইয়ন ফার্টিলাইজারের সমন্বয়ে সম্প্রতি ‘ক্রপ এগ্রিকালচার’ বিজনেস প্রতিষ্ঠা করা হয়।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/ মোমিন