পিয়ারটপ লিমিটেড-এর রাজশাহী জেলায় খামারী সম্মেলন

688

[su_slider source=”media: 1884,1885,1886″ title=”no” pages=”no”]

‘খামারী প্রনিসম্পদ সেক্টরের প্রাণ’ সেই সূত্র ধরে পিয়ারটপ লিঃ সর্বদা খামারীদের কল্যানে কাজ করে যাচ্ছে। পিয়ারটপ লিমিটেড সারা বছর ধরে খামার ব্যবস্থাপনা এবং রোগ-প্রতিরোধ পরিকল্পনা বিষয়ক কর্মশালা করে আসছে যাতে-প্রান্তিক খামারীরা উপকৃত হয়।

গত ২৯ শে নভেম্বর রোজ শনিবার আম-লিচুর জন্য বিখ্যাত রাজশাহী জেলার দূর্গাপুর উপজেলার পানানগর ইউনিয়ণ পরিষদ-এ একটি খামারী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানটি আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল দূর্গাপুর উপজেলা খামারী এসোসিয়েশন। খামারীদের মধ্যে মোঃ আব্দুল আজিজ, মোঃ তরিকুল ইসলাম, মোঃ আসাদুজ্জামান, মোঃ আব্দুল মতিন, মোঃ আমিনুল, আলাল, বাবুল, বাবু, রাব্বানী, মোঃ ফরহাদ আলী, মোঃ জামিনুল হক, মোঃ শামীম রানা এবং আরো অনেকে উপস্থিত থেকে অনুষ্ঠানটি সার্থক করে তোলেন।

কর্মশালায় মাল্টি মিডিয়া প্রজেক্টর-এর মাধ্যমে পোল্ট্রির রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং খামার ব্যবস্থাপনার বিস্তারীত বিবরণ তুলে ধরা হয়। প্রধান আলোচক ডাঃ সৈয়দ মোস্তফা আলী (শামীম), ব্যবস্থাপনা পরিচালক, পিয়ারটপ লিঃ, তার আলোচনায় পোল্ট্রি ফার্মের ব্যবস্থাপনা, রোগ প্রতিরোধ পরিকল্পনা এবং চিকিৎসা বিষয়ক ধারনা প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ডাঃ মোস্তফার আলোচনার মধ্যে পিয়ারটপ লিঃ কর্তৃক যে সকল প্রোডাক্ট বাজারজাত করা হয় সেগুলির বিশেষত্ব কার্যকারীতা এবং উপকারীতা সহজবোধ্যভাবে তুলে ধরেন এর মধ্যে উল্লেখযোগ্য ছিল Peerflox, Peercox, Revolution, Flu-Flox, Bromazone, Super-Formula, Germy 200x, Moxitin Plus, Doxin, Heat Breaker, Hexilosin-D etc.

কর্মশালায় পিয়ারটপ লিঃ এর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তার মধ্যে উপস্থিত ছিলেন অডিট ম্যানেজার জনাব মোঃ রবিউল আলম, এরিয়া ম্যনেজার জনাব কামরুল ইসলাম, মার্কেটিং অফিসার মোঃ মামুনুর রশিদ ও মোঃ আনোয়ার হোসেন এবং এক্সিকিউটিভ মোঃ আসলাম খান। কর্মশালা শেষ করে রাজশাহীতে কর্মরত বিভিন্ন পর্যায়ের ডাক্তারদের সাথে একটি মত বিনিময় সভা আয়োজন করা হয় রাজশাহীর পুঠিয়া উপজেলায়। শেষান্তে খামারীদের এবং চিকিৎসকদের আলাপ, আলোচনা, প্রশ্ন উত্তর, মত বিনিময় এবং আড্ডায় কর্মশালা দুটি বিনোদনময় হয়ে উঠে এবং আপ্যায়নের মাধ্যমে যার ইতি টানা হয়। ‘প্রেস বিজ্ঞপ্তি’