পোল্ট্রি কনসালট্যান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেসের “Hubbard Technical Seminar” অনুষ্ঠিত

314

DSCN6271

ফার্মসঅ্যান্ডফার্মার২৪.কম ডেস্ক: রাজধানীর বিমানবন্দর সড়কে অবস্থিত হোটেল রেডিসন ব্লুতে Hubbard এর বাংলাদেশের এজেন্ট পোল্ট্রি কনসালট্যান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস আয়োজন করলো “Hubbard Technical Seminar”।

শনিবার (২৫ নভেম্বর) সকালে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত Technical Seminar-এ উপস্থিত ছিলেন দেশের পোল্ট্রি হ্যাচারি মালিক ও ব্রিডার ফার্ম মালিক/ঊর্ধ্বতন কর্মকর্তা, পোল্ট্রি কনসালট্যান্ট, অনলাইন মিডিয়া এবং প্রিন্ট মিডিয়া।

সকলের সম্মিলিত প্রয়াস এবং বিদেশি প্রতিষ্ঠানগুলোর সহযোগিতায় পোল্ট্রি শিল্প বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পোল্ট্রি কনসালট্যান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেস এবং Hubbard দেশের অনেক প্রতিষ্ঠানের মধ্যে উল্লেখযোগ্য।

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানটির শুভ সূচনা হয়। স্বাগত বক্তব্য দেন পোল্ট্রি কনসালট্যান্ট অ্যান্ড ডেভেলপমেন্ট সার্ভিসেসের প্রধান নির্বাহী রফিকুল হক। তিনি তার বক্তব্যে আগত সকলকে আন্তরিক অভিনন্দন জানান এবং পোল্ট্রি শিল্পে আরো যুগোপযোগী ভালো কিছু করার অঙ্গীকার করেন।

Hubbard এর Business Director, Asia- Mr.David Fyfe. Improvement, Hubbard-এর Mission /Vision সম্পর্কে অবহিত করেন। তিনি Hubbard এর নতুন প্রযুক্তিগুলি তুলে ধরেন।

এরপর Hubbard এর Dr. Roberto SANTOS (Technical & Veterinary Services) বিভিন্ন ব্রিডারে রোগের সংক্রমণ নিয়ে আলোচনা করেন। তিনি বিশেষ করে পোল্ট্রিতে আইবি (IB) ভাইরাসের আক্রমণ এবং প্রতিরোধে করণীয় বিষয়গুলি উল্লেখ করেন।

Hubbard এর Mr. Ehsanul Kabir Mosru -Regional Senior Technical Manager বলেন, বিশ্বে তাদের কাস্টমারদের জন্য Hubbard Customer Support সম্পর্কে ধারণা দেন। কাস্টমারদের সেবা নিশ্চিত করতে Hubbard সব সময় তৎপর।

এসময় তিনি দেশে Hubbard Test Farm এর রিপোর্টগুলি বিশ্লেষণের মাধ্যমে তুলে ধরেন। তিনি দেশ ও বিদেশে Hubbard-এর কারিগরি প্রতিনিধিদের পরিচয় তুলে ধরেন।

সহযোগী পার্টনার হিসাবে আফতাব বহুমুখী ফার্মস এর ম্যানেজিং ডিরেক্টর আবু লুৎফে ফজলে রহিম খান শাহরিয়ার এর অনুপস্থিতিতে সেমিনারে আফতাব বহুমুখী ফার্মস্ এর নির্বাহী পরিচালক ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান আরো ভালো কারিগরি সহযোগিতা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন এবং Habbard এর Technical Suport আরো শক্তিশালী করার কথা বলেন।

এরপর Paragon Agro Limited এর ম্যানেজিং ডিরেক্টর মশিউর রহমান শুভেচ্ছা বক্তব্য দেন এবং বিভিন্ন দিক উপস্থাপন করেন এবং সকলকে ধন্যবাদ দেন।

রফিকুল হক সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। ফটোসেশন এবং লাঞ্চের পর অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

গবাদি পশুপাখির শীতকালীন রোগবালাই ও প্রতিকার

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন