পোল্ট্রি খামারিদের অনলাইনে ফ্রি সেবা দিবে পিপিবি ও এগ্রো সল্যুশন

208

আগামী দিনে বাংলাদেশের মৎস্য, পোল্ট্রি ও ডেয়রী খামারিদের অনলাইনে বিনামূল্যে সার্বক্ষণিক সেবা প্রদান করবে পিপিবি এগ্রো সল্যুশন।খামার বিষয়ে যুৎসই ও প্রয়োজনীয় মাছ মুরগী ও গবাদিপশু লালন পালনে, বিশেষজ্ঞ এবং ভেটেরিনারি ও মাৎস্য বিষয়ে ডিগ্রিধারিরা সার্বক্ষণিক ভাবে এ সেবা প্রদান করবে।

বাংলাদেশের পোল্ট্রি পেশাজীবিদের সর্ববৃহৎ পেশাজীবি সংগঠন পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ (পিপিবি) ও প্রান্তিক খামারিদের অনলাইন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এগ্রো সল্যুশন এ লক্ষে এক সমঝোতায় উপনীত হয়।

বুধবার (২৬ অক্টোবর) এগ্রো সল্যুশনের ঢাকার গুলশানস্থ কার্য্যালয়ে উভয় ক্ষের প্রতিনিধিদের মধ্যে দীর্ঘ আলোচনায় উভয় পক্ষ এগ্রো সল্যুশনের “খামার সেবা” অনলাইন সেবা সার্ভিসটিকে দেশের পোল্ট্রি, মৎস্য ও ডেয়রী খামারীদের নিকট পৌঁছে দিতে যুগপৎ ভাবে সেবামূলক ব্রত নিয়ে কাজ করবে বলে ঐক্যমতে পৌঁছায়।

উক্ত সমঝোতা সভায় পোল্ট্রি প্রফেশনাল’স বাংলাদেশ পিপিবি’র পক্ষে পিপিবি’র সমন্বয়ক বিশিষ্ট পোল্ট্রি কনসালটেন্ট কৃষিবিদ অঞ্জন মজুমদার, পিপিবি’র কোর টীম মেম্বার ডা. সঞ্জিত চক্রবর্তী, মোহাম্মদ রুহুল আমিন সরকার, ডাঃ তাপস কুমার ঘোষ, কৃষিবিদ মোহাম্মদ রফিকুল ইসলাম চৌধুরী (রিপন) কৃষিবিদ শ্যামল কুমার দাস ও কৃষিবিদ মোহাম্মদ ইয়াহিয়া তালুকদার ইমরান এবং এগ্রো সল্যুশনের পক্ষে বাংলাদেশের বিশিষ্ট ফিশারিজ কনসালটেন্ট ও এগ্রো সল্যুশনের প্রধান নির্বাহী অং থোয়েন এ (অন্তু), নিউট্রিশনিষ্ট (পোল্ট্রি ও লাইভস্টক) ডা. কাকলী মোহন্ত সহ প্রতিষ্ঠানের অনলাইন সেবা প্রদানকারী চৌকস টিম মেম্বারবৃন্দ কৃষিবিদ, ভেটেরিনারিয়ান ও মাৎস্য গ্র্যাজুয়েটগন উপস্থিত ছিলেন।

সমঝোতা সভার শুরুতে এগ্রো সল্যুশনের পক্ষ থেকে তাদের প্রতিষ্ঠানের অনলাইন সেবা সার্ভিস ” খামার সেবার” খুটিনাটি কারিগরি দিক ও সেবা প্রদানের বিস্তারিত তুলে ধরা হয়।

এছাড়াও উক্ত সভায় পিপিবি’র উদ্যোগে অনুষ্ঠিতব্য ” বাংলাদেশ পোল্ট্রি কনভেনশন ২০২৩” কে সফল করতে উভয়পক্ষ একসাথে কাজ করার বিষয়ে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়।

ফার্মসএন্ডফার্মার/ ৩১অক্টোবর ২০২২