রংপুরে গম ও বোরো ধান সংগ্রহের ওপর মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে খাদ্যমন্ত্রীর মতবিনিময় সভা

299

সেখ জিয়াউর রহমান, রংপুর প্রতিনিধি: আঞ্চলিক খাদ্য অধিদপ্তরের আয়োজনে ১৬ মে রংপুর কালেক্টরেট সম্মেলনকক্ষে বোরো ধান ও গম সংগ্রহ অভিযান উপলক্ষে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সাথে খাদ্যমন্ত্রীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ কামরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন উপস্থিত খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক বদরুল হাসান ও আঞ্চলিক খাদ্য কর্মকর্তা রায়হানুল কবির।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, দেশের দক্ষিণ অঞ্চলের হাওড়ে ফসল হানির ঘটনাকে পুঁজি করে এক শ্রেণির ব্যবসায়িরা চালের মূল্য বৃদ্ধি করে বাজার অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু সরকাররের কাছে পর্যাপ্ত খাদ্যশস্য মজুদ আছে। আগামী দিনে সংকটের কোনো কারণ নেই।

তিনি আরো বলেন, সরকার কৃষকের স্বার্থের কথা চিন্তা করে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিয়েছে। সংকট মোকাবেলায় প্রয়োজনে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। তবে সেক্ষেত্রে কৃষকরা যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেদিকেও লক্ষ্য রাখতে হবে। তিন বিভাগীয় কর্মকর্তাদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে খাদ্য সংগ্রহ অভিযান সফল করার আহ্বান জানান।

মতবিনিময় শেষে খাদ্যমন্ত্রী রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট ও গাইবান্ধা জেলার চালকল মালিকদের সাথে খাদ্য অভিযানের চুক্তিপত্র সম্পাদন করেন। এ সময় জানানো হয়, এ বছর রংপুর বিভাগের জেলাগুলো থেকে ২ লাখ ৮ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।