শেকৃবিতে নবীন ভেটেরিনারিয়ানদের জন্য সেমিনারের আয়োজন

325

পোলট্রি
দেশের পোলট্রি এবং ডেইরী সেক্টর কে এগিয়ে নিতে ভেটেরিনারিয়ানদের গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেছেন আজাদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর জনাব আবুল কালাম আজাদ।

গত ১৬ সেপ্টেম্বর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের এএসভিএম ফ্যাকাল্টির ৩য় ব্যাচের নবীন ভেটেরিনারিয়ানদের নিয়ে আয়োজিত Pharma & Firm এর সেমিনার “Dairy & Poultry Health Care & Vaccination” এ প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরও বলেন, নবীন ভেটেরিনারিয়ানরা দেশের উন্নয়নে বিশেষ ভুমিকা পালন করতে পারেন। এসময় তিনি সকল ভেটেরিনারিয়ানদের প্রতি সময় উপযোগী তথ্য প্রযুক্তি দিয়ে এই শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আহবান জানান।

মাইক্রোবায়োলজি এন্ড প্যারাসাইটোলজি বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. উদয় কুমার মহন্ত-এর সভাপতিত্তে অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন, অনুষদের ডীন অধ্যাপক ড.জাহাঙ্গীর আলম ও মেডিসিন এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. কে.বি.এম. সাইফুল ইসলাম। এসময় Pharma & Firm এর জেনারেল ম্যানেজার ডা. তাপস কুমার ঘোষ তাঁর স্বাগতিক বক্তব্য রাখেন এবং কোম্পানির কার্যক্রমের উপর স্বল্পদৈর্ঘ্য একটি ভিডিও ক্লিপ প্রদর্শন করেন।

বায়োসিকিউরিটি ও ভ্যাকসিন ব্যবহারের মাধ্যমে রোগবালাই প্রতিরোধ বিষয়ক গুরুত্বপূর্ন আলোচনা করেন Pharma & Firm এর চিফ অপারেটিং অফিসার ডা. খন্দকার হেলাল উদ্দিন । এরপর ডেইরী এবং পোলট্রি ডিজিস ম্যানেজমেন্ট নিয়ে তিনি Pharma & Firm এর এন্টিবায়োটিক, এন্টি-কক্সিডিয়াল এবং নিউট্রিশনাল প্রোডাক্ট নিয়ে গুরুত্তপুর্ন তথ্য প্রদান করেন সেলস ম্যানেজার ডা. এএমএ সুফিয়ান ।

সেমিনার শেষে Pharma & Firm এর আমন্ত্রণে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ, প্রো-ভিসি প্রফেসর ড: সেকেন্দার আলী, ট্রেজারার প্রফেসর ড: মো: আনোয়ারুল হক বেগ, প্রক্টর প্রফেসর ড. মোঃ ফরহাদ হোসেন সহ এএসভিএম ফ্যাকাল্টির শিক্ষকমন্ডলী ও ৩য় ব্যাচের নবীন ভেটেরিনারিয়ানরা মিলে এক গালা নৈশ্যভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

ফার্মসএন্ডফার্মার২৪/জেডএইচ