সাটু‌রিয়ায় ধানক্ষে‌তে মিল‌লো সাড়ে ৯ কে‌জির মাগুর মাছ!

708

20257946_1896138053958887_4

মো. সোহেল রানা খান, মানিকগঞ্জ থেকে:র মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়ায় ধানক্ষে‌ত থে‌কে ১০ কে‌জি ওজ‌নের এক‌টি মাগুর মাছ ধ‌রে‌ছে এক কৃষক।

মঙ্গলবার বি‌কে‌লে উপ‌জেলার চর সাটু‌রিয়া গ্রা‌মে এ ঘটনা ঘ‌টে।

জানা গে‌ছে, মঙ্গলবার বি‌কে‌লে চর সাটু‌রিয়া গ্রা‌মের আ. কা‌দের বা‌ড়ির পাশে তার ধানক্ষে‌তে বন্যার পা‌নি এসে‌ছে কিনা তা দেখ‌তে যায়। এ সময় তিনি ধ‌ানক্ষে‌তের মাধ্যে হাঁটুপা‌নি‌তে কিছু একটা নড়াচরা কর‌তে দে‌খে এগি‌য়ে যায়। কা‌ছে গি‌য়ে দে‌খেন অল্প পা‌নি‌তে কাদায় আটকা প‌রে‌ আছে এক‌টি বড় মাগুর মাছ। প‌রে বা‌ড়ি থে‌কে টেটা নি‌য়ে গি‌য়ে তা দি‌য়ে মাছ‌টি‌কে ধরে ফেলে।

এত বড় মাগুর মাছ আট‌কের খবর পে‌য়ে এলাকার অনেক লোক তা‌র বা‌ড়ি‌তে দেখতে আসেন।

আব্দুল কা‌দের জানান, মাছ‌টি ধানক্ষে‌তের কাদায় আটকা পরায় ধরা প‌ড়ে‌ছে। ধানক্ষে‌তে য‌দি পা‌নি‌ বে‌শি থাক‌তো ত‌বে মাছ‌টি ধরা সম্ভব হ‌তো না। বন্যার পা‌নি‌তে কোনো ডোবা বা নালা থে‌কে মাছ‌টি ভে‌সে এসে‌ছে। মাছ‌টি কাটার পর তার পে‌টে থে‌কে দেড় কে‌জি ডিম বের হ‌য়ে‌ছে ও মা‌ছের ওজন হ‌য়ে‌ছে সা‌ড়ে ৭ কে‌জি। মোট সা‌ড়ে ৯ কে‌জি ছিল মা‌ছের ওজন।

স্থানীয় জামাল উদ্দিন জানায়, এতো বড় মাগুর মাছ আগে দে‌খি‌নি। মাছ‌টি বেশ বড়। কাটার পর মা‌ছের পে‌টে থে‌কে যে ডিম বের হ‌য়ে‌ছে তা য‌দি মাছ‌টি ডিম ছাড়‌তে পার‌তো ত‌বে এ চ‌কে মা‌ছে ভ‌রে যেত। মাছ‌টি কোথাও আটকা ছিল যা বন্যার পা‌নি‌তে বে‌রি‌য়ে এসে‌ছে।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম