সিভাসুতে বছরব্যাপী আয়োজন , ক্ষণগণনা শুরু ১০ জানুয়ারি

302

download
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে বছরব্যাপী নানা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) কর্তৃপক্ষ।

আগামী ১০ জানুয়ারি শুক্রবার বিকাল পৌনে ছয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে স্থাপিত ডিজিটাল ডিসপ্লে-তে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা (কাউন্টডাউন) শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ’র সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপন প্রস্তুতি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহিত হয়।

বুধবার বিভাসুর জনসংযোগ ও প্রটোকল দপ্তরের উপ-পরিচালক খলিলুর রহমান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বছরব্যাপী নানা আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে সিভাসু কর্তৃপক্ষ। এরমধ্যে রয়েছে- বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা, মুজিববর্ষের প্রতিটি দিবসের কার্যক্রম ডিজিটাল ডিসপ্লের মাধ্যমে বিশ^বিদ্যালয় ক্যাম্পাসে প্রদর্শন, ক্যাম্পাসের মূল ফটকে স্থাপিত বিলবোর্ডে বিভিন্ন ঐতিহাসিক ঘটনায় বঙ্গববন্ধুর অবদানের চিত্র ডিজিটাল ব্যানারে প্রদর্শন, ক্যাম্পাসে একটি মুক্তিযুদ্ধেুর ভাস্কর্য নির্মাণ, বর্ণাঢ্য র‌্যালি, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ছাত্রছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর জীবনাদর্শের ওপর উপস্থিত বক্তৃতা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ওপর

ডকুমেন্টারি ফিল্ম প্রদর্শন; মুজিবনগর দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান, জাতীয় দিবসগুলোতে বিনামূল্যে প্রাণির ভ্যাকসিন সেবাপ্রদান, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে শস্য ব্যতিত কৃষির অন্যান্য উপখাতের ভূমিকা ও ক্রমোন্নয়ন পরিকল্পনা শীর্ষক বৈজ্ঞানিক সম্মেলন আয়োজন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতনদানে গরীব ছাত্রছাত্রীদের চিকিৎসা ব্যয়ে সহায়তা প্রদানের লক্ষ্যে ‘বঙ্গবন্ধু অনুদান ফান্ড’ নামে একটি তহবিল গঠন এবং সেমিনার আয়োজন ইত্যাদি।

ফার্মসএন্ডফার্মার২৪/৮জানু২০২০