সিলেটে ১৫ দিনব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন

282

DSC_0852

মানাউবী সিংহ শুভ, সিলেট থেকে: ‘বৃক্ষরোপন করে যে, সম্পদশালী হয় সে’-এই প্রতিপাদ্য নিয়ে সিলেটে পক্ষকালব্যাপী সিলেট বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৭ উদ্বোধন হয়েছে।

সিলেট জেলা প্রশাসনের সহযোগিতায় সিলেট বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে বৃহস্পতিবার সকালে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে এ মেলার উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানম।

বৃক্ষমেলা উপলক্ষে সিলেট জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান বিপিএম, সিলেট মেট্টোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলার সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

অনুষ্ঠানে সিলেট বিভাগীয় বন কর্মকর্তা আরএসএম মনিরুল ইসলাম, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবুল হাশেম, সিলেট নার্সারি মালিক কল্যাণ সমিতির সভাপতি মুখলিছুর রহমান, ফরেস্টার মাওলানা মোহাম্মদ হাবিবুল্লাহ মিজবাহ, চয়ন ব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম