সেঞ্চুরী এগ্রো ও ইমপেক্সট্রাকোর উদ্যোগে টেকনিক্যাল সেমিনার অনুষ্ঠিত

373

DSCN6332.jpg-5555

সেঞ্চুরী এগ্রো লিমিটেড ও ইমপেক্সট্রাকো বেলজিয়ামের (Impextraco, Belgium) যৌথ উদ্যোগে ইমপ্যাক্ট অব এনএসপি অন পোল্ট্রি প্রডাকশনের (Impact of NSP Enzyme on Poultry Production) ওপর টেকনিক্যাল সেমিনার অনুষ্ঠিত হয়।

গত বুধবার (১৩ ডিসেম্বর) বুধবার সন্ধ্যায় হোটেল ঢাকা রিজেন্সিতে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেঞ্চুরী এগ্রো লিমিটেডের পরিচালক (মার্কেটিং) মো. আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এসএম সিরাজুল ইসলাম বক্তব্য দেন।

এরপর ইমপ্রেক্সট্রাকো বেলজিয়ামের এর পরিচালক Sidki Dhaouadi সংক্ষিপ্ত আকারে তাদের কোম্পানির কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

উৎপাদিত পণ্য রিসার্চ ও ডেভেলপমেন্টের ওপর তারা অধিক গুরুত্ব দেন। বাংলাদেশে ব্যবসা করতে পেরে তিনি আনন্দিত। এজন্য সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি নতুন একটি প্রোডাক্ট (Elife-Vitamin E Replacer) এর পরিচিতি তুলে ধরেন।

সেমিনারের মূল প্রতিপাদ্য বিষয় ‘Impact of NSP Enzyme on Poultry production’ এর ওপর বিশদ আলোচনা করেন Dr. Lic. Henk Ghesqiere (DVM), Impextraco, Belgium.

মুক্ত আলোচনায় আমন্ত্রিত অতিথীদের মধ্যে অনেকে প্রশ্ন করেন এবং সকল প্রশ্নের সাবলীল উত্তর দেন Mr. Sidki Dhaouadi এবং Dr. Lic. Henk Ghesqiere (DVM)।

এরপর উপসংহার মন্তব্যে ইমপেক্সট্রাকো বেলজিয়ামের টেকনিক্যাল অ্যান্ড মার্কেটিং ম্যানেজার Dr. Anuruddha Jayatillake আলোচনা করেন।

সেঞ্চুরী এগ্রো লি. এর ব্যবস্থাপনা পরিচালক এসএম সিরাজুল ইসলাম সকলকে অনুষ্ঠানে কষ্ট করে আসার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

DSCN6334.jpg-01

তিনি বলেন, সংশিষ্ট সকলের সহযোগিতায় সেঞ্চুরী এগ্রো লি. দেশের বাজারে ব্যাপক সুনাম অর্জন করেছে। এরপর তিনি সকলকে নৈশভোজের আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটান।

সেমিনারে দেশের খ্যাতনামা ফিড মিল ও ব্রিডার ফার্মের শীর্ষ নির্বাহী, পোল্ট্রি নিউট্রিশনিস্ট, ভেটেরিনারিয়ানসহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সম্পাদক ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/মোমিন