সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর সাথে KEMIN AQUASCIENCE এর সমঝোতা চুক্তি সাক্ষর

92

বাংলাদেশের প্রানিজ আমিষের চাহিদা পূরণে মৎস্য সেক্টরের অবদান প্রায় ৬২ শতাংশ Ges বিশ্বে মিঠা পানির মাছ উৎপানে বাংলাদেশ ৩য় অবস্থানে রয়েছে । বিজ্ঞান ভিত্তিক উপায়ে মৎস্য চাষের মাধ্যমে প্রান্তিক খামারীরাই এই সাফল্য বয়ে এনেছে। সেঞ্চুরী এগ্রো লিমিটেড একোয়া ডিভিশন আধুনিক বিজ্ঞানের আলোকে দীর্ঘদিন যাবৎ মৎস্য শিল্প বিকাশে প্রান্তীক খামারীসহ বিভিন্ন পর্যায়ে ভূমিকা রেখে আসছে । মৎস্য শিল্পের ক্রমবর্মান উন্নয়ন এবং সরাসরি প্রান্তীক খামারীদেরকে নিশ্চিৎ সাফল্য আনয়নের লক্ষে গত 14 gvP©, 2023 Bs সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর প্রধান কার্যালয়ে যুক্তরাষ্ট্র ভিক্তিক বিশ্বখ্যাত প্রতিষ্ঠান KEMIN AQUASCIENCE এবং সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর মধ্যে একটি সমঝোতা চুক্তি সাক্ষরিত হয় ।

চুক্তি সাক্ষরের সময়ে সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর পক্ষে ম্যানেজিং ডিরেক্টর জ্বনাব এস, এম, সিরাজুল ইসলাম ও ডিরেক্টর মার্কেটিং জ্বনাব মোঃ আনোয়ার হোসেন এবং KEMIN এর পক্ষে উপস্থিত ছিলেন KEMIN AQUASCIENCE এর কান্ট্রি ম্যানেজার ড. রাজেশ শিকদার । চুক্তি অনুযায়ী বাংলাদেশে KEMIN AQUASCIENCE সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর মাধ্যমে একোয়া প্রোডাক্ট বিপনন করবে এবং সেই সাথে এর সাথে সংশ্লিষ্টদের দক্ষ করতে প্রয়োজনীয় প্রশিক্ষণ ও কারিগরি সহযোগিতা প্রদান করবে ।

এই চুক্তি সম্পন্ন হওযায় সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর ম্যানেজমেন্ট প্রত্যাশা করছে KEMIN AQUASCIENCE ও সেঞ্চুরী এগ্রো লিমিটেড এর সম্মিলিত প্রচেষ্টায় শেল ফিশ ও ফিন ফিশ উৎপাদনকারী প্রতিষ্ঠান ও প্রান্তীক মৎস্য খামারীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরন সম্ভব হবে এবং মাছের স্বাস্থ্য ও রোগ নিয়ন্ত্রন এবং স্পেসিফিক প্যাথোজেন ফ্রি (SPF) চিংড়ি উৎপাদনে বাংলাদেশে মাইল ফলক হিসেবে কাজ করবে ।