হিলিতে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ২০ টাকা

30

দিনাজপুরের হিলিতে কমেছে পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজিতে দাম কমেছে ২০ টাকা। এদিকে সরবরাহ বাড়ায় পণ্যটির দাম কমেছে বলছেন ব্যবসায়ীরা। পেঁয়াজের দাম কমায় একটু স্বস্তিতে সাধারণ ক্রেতারা।

গতকাল বৃহস্পতিবার হিলি বাজারে গিয়ে এমন চিত্র দেখা যায়। পেঁয়াজ ব্যবসায়ী রুবেল হোসেন বলেন,  রমজান শুরু হওয়াতে হিলি বাজারে পেঁয়াজের সরবরাহ বেড়েছে তাই পণ্যটির দাম কমেছে। এক সপ্তাহের ব্যবধানে প্রতিকেজি দেশি পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা কেজি দরে। এক সপ্তাহ আগে এই পেঁয়াজ বিক্রি হয়েছিল ১০০ টাকা কেজি দরে, আর এখন বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে।

এদিকে কয়েকজন সাধারণ ক্রেতা বলেন, হিলি বাজারের কয়েকদিনের তুলনায় পেঁয়াজের দাম একটু কমেছে। এখন বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে কিন্তু তাতে আমাদের জন্য কেনা খুব কষ্টকর হয়ে যাচ্ছে। আরও যদি একটু কমতো তাহলে আমাদের খুবই উপকার হতো।

সাদ্দাম হোসেন নামের এক ক্রেতা বলেন, আমাদের হিলিতে দ্রব্যমূল্যের দাম খুবই বেশি। কোথায় রমজান মাসে একটু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমবে তা না করে বাড়ছে। তবে প্রশাসনের এখন পর্যন্ত কোনো বাজার মনিটরিং দেখা যায়নি। সরকারের মাধ্যমে যদি বাজার মনিটরিং করা যেত তাহলে অনেকটাই বাজার নিয়ন্ত্রণে থাকত।