আসাম কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিনিধি দলের সিভাসু পরিদর্শন: সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান বুধবার

592

Chittagong-Veterinary

“বন্যপ্রাণি স্বাস্থ্য ও ব্যবস্থাপনা” বিষয়ে প্রশিক্ষণ ও গবেষণার লক্ষ্যে ভারতের আসাম কৃষি বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় যৌথভাবে কাজ করবে। এ উপলক্ষে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান আগামীকাল বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে।

চুক্তির আওতায় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা প্রতি বছর কমপক্ষে এক মাস ভারতের উক্ত বিশ্ববিদ্যালয়ে “বন্যপ্রাণি স্বাস্থ্য ও ব্যবস্থাপনা” বিষয়ে প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আসাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কে.এম. বুজার বড়ুয়া, ভেটেরিনারি সায়েন্স কলেজের ডিন প্রফেসর ড. আর.এন. গোস্বামী ও এনিম্যাল বায়োটেকনোলজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. প্রবোধ বরাহ মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম এসে পৌঁছেছেন।

ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ প্রতিনিধি দলের সদস্যদের স্বাগত ও শুভেচ্ছা জানান।

আগামীকাল সকাল ১০টায় সফরকারী প্রতিনিধি দলের সদস্যরা বিশ্ববিদ্যালয়ের গবেষণাগার, এনাটমি মিউজিয়াম, ফিশারিজ মিউজিয়াম ও ভেটেরিনারি হাসপাতালের কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করবেন। বেলা ১১টায় উপাচার্যের কার্যালয়ে উপাচার্য, ডিন ও বিভাগীয় প্রধানদের সাথে মতবিনিময় সভায় মিলিত হবেন। বেলা ১২টায় উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

আগামী ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সফরকারী প্রতিনিধি দলের সদস্যরা একটি প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করবেন।

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/এম