এখন থেকে সিভাসু’র ভেটেরিনারি হাসপাতালে রাত ৮টা পর্যন্ত চলবে প্রাণী চিকিৎসাসেবা

98

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভেটেরিনারি ক্লিনিক্সের আওতাধীন এস. এ. কাদেরী টিচিং ভেটেরিনারি হাসপাতালে প্রাণী চিকিৎসাসেবা চলবে সকাল ৯টা হতে রাত ৮টা পর্যন্ত।

আজ রবিবার সকালে উক্ত হাসপাতালের প্রাণী চিকিৎসাসেবা রাত ৮টা পর্যন্ত বর্ধিতকরণ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। সিভাসু’র ভেটেরিনারি ক্লিনিক্সের উদ্যোগে হাসপাতাল প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পরিচালক (ভেটেরিনারি ক্লিনিক্স) প্রফেসর ড. মো: রায়হান ফারুক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান, পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. একেএম সাইফুদ্দিন এবং মেডিসিন ও সাজার্রি বিভাগের প্রধান প্রফেসর ড. পংকজ চক্রবর্তী। এ সময় বিশ^বিদ্যালয়ের শিক্ষক ও ইন্টার্ন ডাক্তাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান বলেন, খামারী ও প্রান্তিক কৃষকদের অধিকতর সেবা প্রদানের লক্ষ্যে এস. এ. কাদেরী টিচিং ভেটেরিনারি হাসপাতালের প্রাণী চিকিৎসাসেবা কার্যক্রম রাত ৮টা পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এ বিশ^বিদ্যালয়ের অন্যতম উদ্দেশ্য হলো প্রাণিসেবা প্রদান। বিশেষজ্ঞ অধ্যাপকদের তত্ত্বাবধানে ইন্টার্ন ডাক্তাররা এই সেবা দিতে সর্বদা প্রস্তুত রয়েছেন।

সিভাসু’র এই ভেটেরিনারি হাসপাতালের সেবা কার্যক্রম আরো আধুনিকায়ন করা হবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন।

শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন এবং অন্যান্য সরকারি ছুটির দিনে হাসপাতালের প্রাণী চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ থাকবে। উল্লেখ্য, আগে সিভাসু’র এ হাসপাতালে প্রাণী চিকিৎসাসেবা কার্যক্রম চলত সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত।