কুমিল্লায় ধান, গম ও পাট বীজ উৎপাদন প্রকল্পের আঞ্চলিক কর্মশালা

119

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই), কুমিল্লা অঞ্চলের ব‌্যবস্থাপনায়, আধুনিক প্রযুক্তির মাধ‌্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আর্থিক সহযোগীতায়, আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র, বারি, কুমিল্লার হলে রুমে ১৮/০২/২০২৩ তারিখে আঞ্চলিক কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব‌্য রাখেন, ডিএই, খামারবাড়ি, ঢাকা এর ক্রপস উইংয়ের ভারপ্রাপ্ত পরিচালক, কৃষিবিদ মোঃ রবিউল হক মজুমদার। সভাপতিত্ত্ব করেন, ডিএই, কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক ড. মোহিত কুমার দে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব‌্য রাখেন, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, বাঞ্ছারামপুরের অধ‌্যক্ষ, কৃষিবিদ মোঃ জালাল উদ্দিন।

স্বাগত বক্তব‌্য রাখেন এবং প্রকল্পের কার্যক্রম সম্পর্কে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন, আধুনিক প্রযুক্তির মাধ‌্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের, প্রকল্প পরিচালক কৃষিবিদ মোহাম্মদ আলী জিন্নাহ।

সার্বিক ব‌্যবস্থাপনায় ছিলেন, আধুনিক প্রযুক্তির মাধ‌্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক, কৃষিবিদ মোঃ রেজাউল করিম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, কৃষিবিদ মোঃ আমানুল ইসলাম, মনিটরিং অফিসার, আধুনিক প্রযুক্তির মাধ‌্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্প।