রংপুরে কৃষিক্ষেত্রে অবদানের জন্য ৪ জনকে পুরস্কৃত

401

650000000000re

সেখ জিয়াউর রহমান, রংপুর প্রতিনিধি: আমাদের দেশে কৃষির উন্নতি করতে হলে আধুনিক প্রযুক্তি ছাড়া কোনো বিকল্প নেই। কৃষিক্ষেত্রে সব কৃষকের মর্যদা ও সম্মান বৃদ্ধিসহ আরো গতিশীলতা আনতে ফকিরান বেতার শ্রোতাক্লাবের উদ্যোগে কৃষিক্ষেত্রে অবদান রাখার জন্য চারজনকে পুরস্কার দেয়া হয়েছে।

গত রোববার (২১ মে ) বিকেল সাড়ে ৩টায় রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এ পুরস্কার বিতরণ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- রংপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতানা পারভীন। এ সময় আরো উপস্থিত ছিলেন জনতা ব্যাংক লিমিটেডের ডিজিএম আহমাদ আজিজ আহসান, বাংলাদেশ ব্যাংক রংপুর শাখার উপপরিচালক, রংপুর ডিবি পুলিশের পরিদর্শক ওয়াদুদ আলম ও জেলা ঋণ কমিটির সদস্য বৈদ্যনাথ বর্মনসহ ফকিরান বেতার শ্রোতাক্লাবের সদস্যরা।

ফকিরান কৃষিজীবী বেতার শ্রোতাক্লাবের সভাপতি ও জেলা কৃষিঋণ কমিটির কৃষক প্রতিনিধি বৈদ্যনাথ বর্মণ বলেন, আমাদের আমাদের দেশে এমন কিছু সফল কৃষক আছে কোনো পুরস্কারই তাদের অবদানকে ছুঁতে পারে না।

কৃষিক্ষেত্রে যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন-রংপুর মহানগরীর বড়বাড়ির উপেন্দ্রনাথ বর্মণের ছেলে বিজয় চন্দ্র বর্মণ, শাক-সবজি চাষাবাদে অবদানের জন্য রংপুর সদরের আরাজী হরকলীপাগলাপীর এলাকার মৃত পচা রায়ের ছেলে অনিল চন্দ্র রায়, আধুনিক পদ্ধতিতে গরু মোটাতাজাকরণ প্রযুক্তিতে অবদানের জন্য রংপুর সদর উপজেলার ভূমি অফিসের কাননগো মো. আব্দুল কাদের।

কৃষিক্ষেত্রে ফলজ বনজ বৃক্ষ রোপণে উৎসাহ প্রদান ও চাষাবাদে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণে অবদান রাখার জন্য রংপুর আশরাতপুর বিএডিসির উপসহকারী পরিচালক মোছা. কাজী ফারহানা ফেরদৌসী।

আরো পড়ুন:

ফার্মসঅ্যান্ডফার্মার২৪ডটকম/