পদ্মায় জেলের জালে ১২ কেজির বোয়াল

69

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মায় আলম মিয়া নামে এক জেলের জালে ১২ কেজির একটি বোয়াল মাছ ধরা পড়েছে। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) ভোরে উপজেলার পদ্মা নদীর হরিণাঘাট এলাকায় বোয়াল মাছটি ধরা পড়ে। পরে মাছটি ১৫ হাজার টাকায় বিক্রি করা হয়।

জানা গেছে, গতকাল বুধবার রাতে লেছড়াগঞ্জ ইউনিয়নের পাটগ্রামের জেলে আলম মিয়া নদীতে মাছ ধরতে যান। বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে হরিণা ট্রলার ঘাটের অদূরে জাল ফেলেন আলম। পরে জাল টেনে তোলার সময় বোয়াল মাছটি জালে আটকা পড়ে। এরপর মাছটি বিক্রির জন্য হরিণা ট্রলার ঘাট এলাকার নিয়ে আসেন। আমির হোসেনসহ পাঁচজন কৃষক বোয়ালটি ১৫ হাজার টাকায় কিনে নেন ।

পাটগ্রাম গ্রামের বাসিন্দা ও মৎস্য শিকারি আলম মিয়া বলেন, হরিনা ঘাট থেকে একটু ভেতরে পদ্মায় ইলিশের জাল তুলতেই বুঝতে পারি বড় কোনো মাছ জালে আটকা পড়েছে। পরে জাল টেনে নৌকায় তুলতেই দেখতে পাই বড় একটি বোয়াল মাছ। পরে মাছটি ১৫ হাজার টাকায় বিক্রি করে দিয়েছি।

মাছ ক্রেতা ও পাটগ্রাম গ্রামের কৃষক আমির বেপারি বলেন, ১২ কেজির বোয়াল মাছটি সরাসরি জেলের কাছ থেকে আমরা পাঁচজন কৃষক ১৫ হাজার টাকায় কিনে নিয়েছি। মাছটি দেখতে হরিণা ঘাট এলাকায় উৎসুক জনতা অনেকেই ভিড় করেন।

হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইকরাম জানান, হরিরামপুরে পদ্মা নদীতে মাঝে মধ্যেই বড় বড় মাছ ধরা পড়ে। বিশেষ করে বোয়াল, আইড়, পাঙাশ, রুই ও কাতল মাছ অন্যতম।