মালয়েশিয়া যাচ্ছে সিভাসু’র ফুড সায়েন্সের ৫৯ শিক্ষার্থী

77

ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানু (ইউএমটি) তে ইনটার্নশিপ করতে যাচ্ছে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ৪র্থ বর্ষ ২য় সেমিস্টারের (সেশন ২০১৮-২০১৯) ৫৯ জন শিক্ষার্থী। আগামী ১৭ আগস্ট তাঁরা মালয়েশিয়ার উদ্দেশ্যে যাত্রা করবেন।

শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে স্বাক্ষরিত সমঝোতা চুক্তি (এমওইউ) অনুযায়ী তাঁরা এক মাস বিনা খরচে মালয়েশিয়ার উক্ত বিশ^বিদ্যালয়ে অবস্থান করে ইনটার্নশিপ কার্যক্রম সম্পন্ন করবেন। বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে গত মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত এক সভায় এসব তথ্য জানানো হয়। ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

ফুড সায়েন্স ও টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. মো: আশরাফ আলি বিশ^াসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো: কামাল, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ লুৎফুর রহমান এবং পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. এ. কে. এম. সাইফুদ্দিন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিন, প্রফেসর ড. ফেরদৌসী আকতার এবং প্রফেসর ড. শিরীন আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান নিয়মকানুন মেনে সুষ্ঠু ও সুন্দরভাবে ইনটার্নশিপ কার্যক্রম সম্পন্ন করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।