খামারের ৮০০ হাঁস নিয়ে উধাও পাহারাদার

72

নওগাঁয় এক খামারির ৮০০ হাঁস নিয়ে পালানোর অভিযোগ উঠেছে ইসমাইল হোসেন ওরফে নবাব (৪৫) নামে ওই খামারের এক পাহারাদারের বিরুদ্ধে। এ ঘটনায় খামার মালিক আব্দুল মতিন সদর থানায় মঙ্গলবার (১ আগস্ট) একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযুক্ত ইসমাইল হোসেন ওরফে নবাব সদর উপজেলার নতুন সাহাপুর গ্রামের মৃত তাহেরের ছেলে। অভিযোগকারী খামার মালিক আব্দুল মতিনের বাড়িও একই গ্রামে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা সদরের নতুন সাহাপুর গ্রামের অবসরপ্রাপ্ত সেনাসদস্য আব্দুল মতিন। গত দুই বছর থেকে ৮০০ পিস হাঁস নিয়ে সান্দিরা বিলে হাঁসের খামার পরিচালনা করছেন তিনি। খামার দেখাশোনার জন্য রাতের পাহারাদার হিসেবে ইসমাইল হোসেনকে কর্মচারী নিয়োগ দেন। মঙ্গলবার (১ আগস্ট) ভোরে খামার মালিককে কিছু না বলে গোপনে ৮০০ পিস হাঁস অন্যত্র নিয়ে যান ইসমাইল। যার আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ টাকা।

ভুক্তভোগী খামারি আব্দুল মতিন বলেন, খামার দেখাশুনার জন্য দুইজন কর্মচারীকে নিয়োগ দেওয়া হয়েছিল। তারমধ্যে ইসমাইল হোসেন আমার প্রতিবেশী। তাকে রাতে পাহারাদার হিসেবে ১১ হাজার টাকা মাসিক বেতনে নিয়োগ দেওয়া হয়। কিন্তু আমাকে না জানিয়ে ভোরে ৮০০ পিস হাঁস নিয়ে সে অন্যত্র চলে যায়। স্থানীয়দের সঙ্গে কথা বলে জেনেছি পিকআপে করে হাঁসগুলো নিয়ে গেছে সে। হাঁসের মূল্য প্রায় ৫ লাখ টাকা। ঘটনার পর বিভিন্ন স্থানে হাঁস খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। তার মোবাইল ফোনও বন্ধ আছে। এ ঘটনায় থানায় একটি অভিযোগ করেছি।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল বিন আহসান বলেন, এ ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে। তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।